Top

সুনামগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

২৯ জানুয়ারি, ২০২৩ ৪:০২ অপরাহ্ণ
সুনামগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত
সুনামগঞ্জ প্রতিনিধি :

“এখনই কাজ শুরু করি,কুষ্ঠ রোগ নির্মূল করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে। কুষ্ঠ দিবস পালন উপলক্ষে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিস র‌্যালি পরবর্তী আলোচনা সভার আয়োজন করে। রোববার সকালে সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা ইপিআই ভবনে আয়োজিত আলোচনা সভায় এসে মিলিত হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন সিভিল সার্জন ডা. আহমেদ হোসেন। ইপিআই ভবনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডেপুটি সিভিল সার্জন ডা. সুক দেব সাহা। প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারি পরিচালক (প্রশাসন) ঢাকা মহাখালীর ডা. মঈনুল হক খান। সিভিল সার্জন অর্ফিসের কোল্ড চেইন ট্যাকনেশিয়ান ফজলুল করিমের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন অর্ফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক।

সিভিল সার্জন সুনামগঞ্জের আয়োজনে এবং জাতীয় কুষ্ঠ কর্মসূচি এবং টিবিএল এন্ড এএসপি ওপি স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকার সহযোগিতায় সুনামগঞ্জে এ দিবসটি পালিত হয়। এসময় কুষ্ঠ রোগীসহ সিভিল সার্জন অর্ফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার