Top

নারী নির্যাতনের মামলায় সাবেক চেয়ারম্যানের কারাদন্ড

০১ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:২৫ অপরাহ্ণ
নারী নির্যাতনের মামলায় সাবেক চেয়ারম্যানের কারাদন্ড
রংপুর প্রতিনিধি :

শালিষের নামে দুই নারীকে দুশ্চরিত্রা আখ্যা দিয়ে হাঁত পা বেঁধে নির্যাতন এবং শ্লীলতা হানির ঘটনার দায়ের করা মামলার প্রধান আসামী সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আয়নাল হক, মহুবুল ও চিকনা এনামুলকে ১৪ বছর সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। এবং ৬ আসামীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

দন্ডপ্রাপ্ত অপর আসামী ইলিয়াছ,বাবলু,সেকেন্দার মন্ডল, রউফ মন্ডল,মোটা এনামুল ও মজম আলীকে ৩ বছর করে কারাদন্ডের আদেশ দেন। সেই সাথে বাকী ৪৫ আসামীকে খালাস প্রদান করেন।

বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত ২ এর বিচারক রোকনুজ্জামান আসামীদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন। দীর্ঘ ১১ বছর পর এই রায় পেয়ে খুশি নির্যাতিতা পরিবারের সদস্যরা।

মামলার বিবরনে জানা গেছে, ২০১১ সালের ২৫ জুন বদরগঞ্জ উপজেলার রাজারামপুর গ্রামের হতদরিদ্র দুই নারীকে দুশ্চরিত্রহীনা আখ্যা দিয়ে তৎকালিন ইউপি চেয়ারম্যান আয়নাল হকের নির্দ্দেশে অতিউৎসাহিত বেশ কিছু ব্যক্তি তাদের বাড়ি থেকে অপহরন করে মারপিট করতে করতে রাজারামপুর কাশিপুর লিচু বাগান এলাকায় একটি মাঠে নিয়ে আসে।সেখানে শালিষের নামে ইউপি চেয়ারম্যান আয়নাল হকের উপস্থিতিতে দুই নারীর হাত পাঁ বেঁধে বিবস্ত্র করে নির্যাতন করে শালিষকারীরা। নির্যাতন সহ্য করতে না পেরে এই দুই নারী জ্ঞান হারিয়ে ফেললেন। এর পর তারা সুস্থ হলে তাদের উপর নির্যাতন অব্যাহত রাখে শালিষকারীরা।

এ ঘটনায় চেয়ারম্যান আয়নাল হককে প্রধান আসামীকরে ৫৬ জনের নামে বদরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। পরে পুলিশ তদন্ত শেষে ৫৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।মামলার বিচার চলাকালিন দুই আসামী মৃত্যু বরন করে।

মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিচারক আসামীদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় বিচার এই রায় প্রদান করেন।

রায় ঘোষনার পর সরকার পক্ষের আইনজিবী জানান, মামলাটি সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় আসামীদের সাজা দেয়া হয়েছে। এ রায়ে তারা সন্তোষ প্রকাশ করে বলেন, এর মাধ্যমে আদালত বার্তা দিলেন নারীদের প্রতি সহিংসতা করলে তার শাস্তি পেতে হবে। নির্যাতিতা দুই নারী রায়ে সন্তোষ প্রকাশ করে তাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

শেয়ার