Top
সর্বশেষ

শরীরের স্ট্রেচ মার্ক দূর করতে ব্যবহার করুন অ্যালোভেরা জেল

০২ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৪৪ পূর্বাহ্ণ
শরীরের স্ট্রেচ মার্ক দূর করতে ব্যবহার করুন অ্যালোভেরা জেল
লাইফস্টাইল ডেস্ক :

শরীরের স্ট্রেচ মার্কের সমস্যায় অনেকে ভোগেন। গর্ভাবস্থায় স্ট্রেচ মার্কের সমস্যা নতুন কিছু নয় তবে বয়ঃসন্ধিকালে অথবা শরীরে প্রচুর মেদ জমলেও স্ট্রেচ মার্ক দেখা দেয়। আর, স্ট্রেচ মার্কের সমস্যা কিন্তু এক লহমায় সমাধান হওয়ার নয়। তবে ঘরোয়া উপায়ে দাগ ধীরে ধীরে মিলিয়ে যেতে পারে। এর জন্য আপনি অ্যালোভেরাকে কাজে লাগাতে পারেন। আজকে জানবো অ্যালোভেরা ব্যবহার করে কীভাবে শরীরের স্ট্রেচ মার্ক দূর করা যায়:

অ্যালোভেরা জেল ব্যবহার: এক টেবিল চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল স্ট্রেচ মার্কের জায়গায় লাগিয়ে দুই-তিন মিনিট ম্যাসাজ করুন। তারপর এ ভাবেই কিছুক্ষণ রেখে দিন। ধুয়ে ফেলবেন না। দিনে দুইবার অ্যালোভেরা জেল প্রয়োগ করুন।

অ্যালোভেরা এবং নারকেল তেল: এক টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে এক টেবিল চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। স্ট্রেচ মার্কের উপর এই মিশ্রণটি দিয়ে ম্যাসাজ করুন কিছুক্ষণ। সারা রাত এ ভাবেই রেখে দিন।

অ্যালোভেরা এবং ভিটামিন ই তেল ব্যবহার: দুইটি ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে নিন। তার সঙ্গে এক টেবিল চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। ত্বকে এই মিশ্রণটি কিছুক্ষণ ম্যাসাজ করে এ ভাবেই রেখে দিন। দিনে দুইবার এই মিশ্রণটি লাগালেই যথেষ্ট।

অ্যালোভেরা ও কফি পাউডার: এক টেবিল চামচ কফি পাউডারের সঙ্গে এক টেবিল চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল মিশিয়ে স্ট্রেচ মার্কে লাগান। ম্যাসাজ করুন ৫ মিনিট। তারপর আরো ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার এটি লাগাতে পারেন।

অ্যালোভেরা এবং ক্যাস্টর অয়েল: আধা চা চামচ ক্যাস্টর অয়েল এবং এক টেবিল চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন ভালোভাবে। স্ট্রেচ মার্কের উপর এই মিশ্রণটি লাগিয়ে ম্যাসাজ করুন কিছুক্ষণ। তারপর আধ ঘণ্টা রেখে জায়গাটি ধুয়ে ফেলুন। ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। প্রতিদিন একবার বা দুইবার এটি লাগাতে পারেন।

 

শেয়ার