Top

ভাইয়ের হাতে ভাই খুনের মালমায় গ্রেপ্তার ৫

০২ ফেব্রুয়ারি, ২০২৩ ৫:১৬ অপরাহ্ণ
ভাইয়ের হাতে ভাই খুনের মালমায় গ্রেপ্তার ৫
সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় চাঞ্চল্যকর ভাইয়ের হাতে ভাই নুরুল আমিন হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত পহেলা ফেব্রুয়ারি সকালে ঢাকার ফকিরাপুল এলাকার বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ে নিয়ে আসা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত তাহির আলীর ছেলে নুরুল হক(৬৫),শাহজাহান (৫৫),শাহ আলম (৫৩), মো. নুরুল হকের ছেলে রুমনাজ মিয়া (২৮) ও নাঈম মিয়া (২৫)। এ উপলক্ষে ঘটনায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-৯ এর উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের তেঘরিয়া এলাকায় র‌্যাব -৯ এর সুনামগঞ্জ কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে বক্তব্যে নুরুল আমিন হত্যাকান্ডের ঘটনায় এবং গ্রেপ্তারকৃত আসামীদের নিয়ে বিস্তারিত গণমাধ্যমকর্মীদের সামনে তুলে ধরেন র‌্যাব-৯ এর সিলেট বিভাগের অধিনায়ক উইং কমান্ডার মমিনুল হক।

র‌্যাব জানায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর গ্রামে গত ১৯ জানুয়ারি জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নিহত নুরুল আমিনের আপন ৩ ভাই ও ২ ভাতিজা নুরুল আমিনকে বাঁশের লাঠি দিয়ে পিঠিয়ে হত্যা করে। এঘটনায় নিহতের ছেলে তাছকিরুল বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে তাহিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলা দায়ের পর থেকে আসামিরা ঢাকার বিভিন্ন এলাকায় আত্ম গোপনে ছিল। র‌্যাব সদস্যরা প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবিষয়ে সুনামগঞ্জ র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব ৯ এর অধিনায়ক উইং কমান্ডার মমিনুল হক আরো বলেন, ঘটনার পরপর আসামিরা গ্রাম ছেড়ে ঢাকাতে পালিয়ে যায়। জায়গাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। তিনি যেকোন ধরনের নাশকতা কিংবা দেশ বিরোধী কর্মকান্ড,মাদক,সন্ত্রাস ও জঙ্গী দমনে র‌্যাব সবসময়ই সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে এবং এই ধারাবাহিকতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ প্রমুখ।

শেয়ার