Top

টুইটার গোল্ড টিকের জন্য ১ হাজার ডলার নেবে

০৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:১৭ পূর্বাহ্ণ
টুইটার গোল্ড টিকের জন্য ১ হাজার ডলার নেবে
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

টুইটার গোল্ড ভেরিফিকেশন ধরে রাখতে ব্যবসা এবং ব্র্যান্ডের ক্ষেত্রে মাসে ১ হাজার ডলার চার্জ নেবে টুইটার। আউটলেট দ্বারা প্রাপ্ত অভ্যন্তরীণ নথিসূত্রে জানা গেছে, টুইটার প্রতিটি অনুমোদিত অ্যাকাউন্টের জন্য অতিরিক্ত ৫০ ডলার চার্জ করবে। দ্য ভার্জের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

যারা এ অর্থ পরিশোধ করবে না তাদের গোল্ড ব্যাজ প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে ইলোন মাস্কের নিয়ন্ত্রণাধীন টুইটার। দায়িত্ব নেয়ার পর টুইটারের সিইও ঘোষণা দিয়েছিলেন এ-সংক্রান্ত নীতিতে পরিবর্তন আনবেন তিনি। সাধারণত ব্যবসায়ীদের অফিশিয়াল অ্যাকাউন্টে গোল্ড টিক দিয়ে থাকে টুইটার।

ভার্জের প্রতিবেদনে বলা হয়, টুইটারের কর্মকর্তাদের অভ্যন্তরীণ কথোপকথনের একটি স্ক্রিনশট ফাঁস হয়েছে। ওই স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ ম্যাট নাভারে।

যদিও এ বিষয়ে টুইটার কর্তৃপক্ষ কোনো অফিশিয়াল ঘোষণা দেয়নি। তবে এ বিষয়ে ভার্জের পক্ষ থেকে টু্ইটারের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি।

প্রসঙ্গত, দায়িত্ব নেয়ার পরই টুইটারের আয় বাড়ানোর দিকে মনোযোগ দিয়েছেন ইলোন মাস্ক। এর অংশ হিসেবে বিপুল পরিমাণ কর্মীও ছাঁটাই করা হয়েছে।

 

শেয়ার