Top

চলতি বছরের শেষার্ধে টুইটারে সিইও নিয়োগ দেবেন ইলোন মাস্ক

১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:২৬ পূর্বাহ্ণ
চলতি বছরের শেষার্ধে টুইটারে সিইও নিয়োগ দেবেন ইলোন মাস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

চলতি বছরের শেষ দিকে নতুন সিইও পেতে যাচ্ছে টুইটার। মাইক্রোব্লগিং সাইটটির প্রধান ইলোন মাস্ক সম্প্রতি জানিয়েছেন, ২০২৩ সালের শেষ নাগাদ টুইটারের নতুন সিইও নিয়োগ দিতে চাচ্ছেন। তবে নতুন সিইও নিয়োখবর সিএনবিসি।

দুবাইয়ে সম্প্রতি অনুষ্ঠিত ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটে ইলোন মাস্ক বলেন, ‘‌আমার মনে হয়, প্রথমেই প্লাটফর্মটিকে স্থিতিশীল করতে হবে। নিশ্চিত করতে হবে এটি আর্থিকভাবে ভালো অবস্থানে রয়েছে। এছাড়া এর ব্যবসায়িক পরিকল্পনাও স্পষ্টভাবে নির্ধারিত আছে।’ নতুন সিইও নিয়োগের ব্যাপারে তিনি আরো বলেন, ‘‌আমি অনুমান করছি, সম্ভবত চলতি বছরের শেষের দিকে কোম্পানি পরিচালনার জন্য অন্য কাউকে খুঁজে বের করার একটি ভালো সময় হবে।’

জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইটটি ২০২২ সালের অক্টোবরে ৪ হাজার ৪০০ কোটি ডলারে অধিগ্রহণ করেছিলেন ইলোন মাস্ক। এরপর প্রতিষ্ঠানটির সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

মার্কিন ধনকুবের গত বছরের শেষের দিকে ইঙ্গিত দিয়েছিলেন তিনি স্থায়ীভাবে টুইটারের প্রধান পদে থাকতে ইচ্ছুক নন। তবে কারো হাতে দায়িত্ব তুলে দেয়ার আগে বেশ যাচাই-বাছাই করে নিতে চান।

ডিসেম্বরে মাস্ক টুইটারে একটি জরিপ করে জানতে চেয়েছিলেন, টুইটার প্রধান হিসেবে তার পদত্যাগ করা উচিত কিনা। ১ কোটি ৭৫ লাখ ভোটারের অধিকাংশই এতে সম্মতি জানিয়েছে। তখন মাস্ক বলেন, ‘‌আমি সিইও পদ থেকে পদত্যাগ করব যত তাড়াতাড়ি আমি কাউকে খুঁজে পাব। এরপর আমি শুধু সফটওয়্যার ও সার্ভার টিম পরিচালনা করব।’

মাস্কের অধীনে টুইটার এখন অত্যন্ত কঠিন সময় পার করছে। এর মধ্যে তিনি ব্যাপক কর্মী ছাঁটাই করেছেন। টুইটারের সবচেয়ে বড় আয়ের উৎস বিজ্ঞাপনদাতা এ সময়ে উল্লেখযোগ্য হারে কমে যায়। এদিকে মাস্কের অন্য প্রধান কোম্পানি টেসলার বিনিয়োগকারীরা আশঙ্কা করছেন, এ সময়ে যখন গাড়ি নির্মাতা কোম্পানি চাহিদার চ্যালেঞ্জ এবং ক্রমবর্ধমান প্রতিযোগিতার মুখোমুখি হচ্ছে, তখন টুইটারের ঘটনাগুলো তাকে বিভ্রান্ত করতে পারে। মাস্ক এর আগে টুইটার অধিগ্রহণের জন্য টেসলার শত কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন।

 

শেয়ার