Top

এবার টুইটারে গাঁজার বিজ্ঞাপন

১৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ
এবার টুইটারে গাঁজার বিজ্ঞাপন
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

টুইটার প্রথমবারের মতো গাঁজা উৎপাদন ও বিপণন প্রতিষ্ঠানগুলোকে বিজ্ঞাপন প্রচারের অনুমতি দিয়েছে। টুইটার এমন এক মুহূর্তে এই ঘোষণা দিলো যখন ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটক এবং অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলো ‘নো গাঁজা বিজ্ঞাপন নীতি’ অনুসরণ করেছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) টুইটার যুক্তরাষ্ট্রে গাঁজা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারের অনুমোদন দেয়। এক ব্লগ পোস্টে ইলন মাস্কের মালিকানাধীন কোম্পানিটি জানিয়েছে, ‘আগামীতে, টুইটার বিজ্ঞাপনদাতাদের সিবিডি, টিএইচসি ও গাঁজা সংশ্লিষ্ট পণ্যের পাশাপাশি বিভিন্ন সেবার জন্য পছন্দের ব্র্যান্ড ও তথ্যমূলক গাঁজা বিষয়ক কনটেন্ট প্রচারণার অনুমোদন দিচ্ছে।’

তবে এক্ষেত্রে কিছু শর্তও জুড়ে দিয়েছে টুইটার। যেমন: যথাযথ লাইসেন্স থাকলে গাঁজা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো টুইটারে বিজ্ঞাপন দিতে পারবে। তবে, ২১ বছরের নিচে কাউকে বিজ্ঞাপনের লক্ষ্যবস্তু বানানো যাবে না। প্রতিষ্ঠানগুলো কেবল সেইসব জায়গার ব্যবহারকারীদের লক্ষ্য করে প্রচারণা চালাতে পারবেন, যেখানে গাঁজা সংশ্লিষ্ট পণ্য ও সেবা প্রচারের লাইসেন্স আছে।

এ ঘোষণার পর যুক্তরাষ্ট্রের একাধিক অঙ্গরাজ্যে গাঁজা সরবরাহকারী (সেবন ও চিকিৎসা) প্রতিষ্ঠান ক্রেসকো ল্যাবস বলেছে, বৈধ গাঁজা বিপণনকারীদের জন্য এটি একটি বিশাল সুযোগ।

শেয়ার