Top

পুতিনের প্রতিরক্ষা কর্মকর্তার মৃত্যু ঘিরে রহস্য

১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৫০ পূর্বাহ্ণ
পুতিনের প্রতিরক্ষা কর্মকর্তার মৃত্যু ঘিরে রহস্য
আন্তর্জাতিক ডেস্ক :

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লামিদির পুতিনের প্রতিরক্ষা বিভাগের মহিলা কর্মকর্তা মারিনা ইয়াঙ্কিনার প্রাণ হারিয়েছেন। সেন্ট পিটার্সবার্গে এক ভবনের ১৬ তলার জানালা থেকে পড়ে তার মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। তার এমন মৃত্যু রহস্যের জন্ম দিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে মারিনার কাজ ছিল মূলত ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার লড়াইয়ের জন্য দেশের হয়ে দ্রুতগতিতে তহবিলের ব্যবস্থা করা। মারিনার দেহ সেন্ট পিটার্সবার্গের জামশিনা স্ট্রিটে পড়ে থাকতে দেখেন পথচারীরা।

১৬০ ফুট উঁচু থেকে পড়েই তিনি প্রাণ হারান। কিন্তু কীভাবে জানলা থেকে পড়ে গেলেন তা এখনও স্পষ্ট হয়নি।

খবরে বলা হয়েছে, মারিনার মৃত্যুর খবর নিশ্চিত করেছে রাশিয়ান তদন্তকারী কমিটি এবং ওয়েস্টার্ন মিলিটারি ডিস্ট্রিক্টের সংবাদমাধ্যম। তার মৃত্যুর কারণ খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত।

জানা গেছে, নিজের সাবেক স্বামীকে ডেকে পাঠিয়েছিলেন মারিনা। তিনি কী করতে চলেছেন এবং তিনি কী কী রেখে যাচ্ছেন, এসব তথ্যও তার সাবেক স্বামীকে নাকি জানিয়েছিলেন। এমনকী পুলিশকেও খবর দিতে বলেছিলেন মারিনা। তার কয়েক মিনিট পরই ১৬ তলা থেকে পড়ে প্রাণ হারান মারিনা।

এরপরই মনে করা হচ্ছে, আত্মহত্যা করেছেন এই রুশ কর্মকর্তা। তার মৃত্যু ঘিরে তৈরি হয়েছে সন্দেহও।

প্রতিরক্ষা বিভাগে যোগ দেওয়ার আগে ফেডারেল ট্যাক্স সার্ভিসের কর্মী ছিলেন মারিনা। এছাড়াও প্রপার্টি রিলেশনস কমিটির ডেপুটি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন তিনি। ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া সেনাকে শক্তিশালী করতে বিপুল পরিমাণ অর্থ জোগাড় করতে সফল হয়েছিলেন তিনি।

 

শেয়ার