Top

এমপির বিরুদ্ধে কুরুচীপূর্ণ মন্তব্যকারী শামীম গ্রেপ্তার

১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:৪৬ অপরাহ্ণ
এমপির বিরুদ্ধে কুরুচীপূর্ণ মন্তব্যকারী শামীম গ্রেপ্তার
সুনামগঞ্জ প্রতিনিধি :

দিরাই-শাল্লা (সুনামগঞ্জ-২) আসনের মাননীয় সংসদ সদস্য ড. জয়াসেন গুপ্তাকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মানহানিকর মন্তব্য করায় এস এম শামীম (৪৮) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে শাল্ল থানা পুলিশ। শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে সিলেটের আম্বরখানা এলাকা থেকে শাল্লা থানার উপ-পরিদর্শক আব্দুল আলীমের নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে আটক করে। এস এম শামীম শাল্লা উপজেলার ১নং আটগাঁও ইউনিয়নের আটগাঁও গ্রামের কসবা হাটির মৃত.জাবেদ আলীর ছেলে।

তথ্য সূত্রে জানা যায়, বিগত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় এস এম শামীমের নিজ ফেইসবুক একাউন্ট থেকে দিরাই-শাল্লার মাননীয় সংসদ সদস্য জয়া সেনগুপ্তা’র উদ্দেশ্যে আপত্তিকর একটি পোস্ট দেন। পোস্টে শামীম লিখেন “কতবড় নির্লজ্জ সাদা কাপড়ে মোড়ানো একটি লাশ, তারপরও ক্ষমতা আখড়িয়ে ধরে রাখতে চায়। মনে হয় যেন দিরাই শাল্লা তার বাপ দাদার সম্পত্তি”। এমন একটি বিতর্কিত স্ট্যাটাস দেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনার ঝড় ওঠে এস এম শামীমের বিরুদ্ধে। ক্ষোভে ফেঁসে ওঠে আওয়ামীলীগ ও এমপি ড. জয়া সেনগুপ্তা’র কর্মী সমর্থকরা।

পরে ১২ফেব্রুয়ারি রাতে নাইন্দা গ্রামের বাসিন্দা বর্তমানে (ঘুঙ্গিয়ারগাঁও) শাল্লা উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অরিন্দম চৌধুরী অপু বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা অ্যাক্টে শাল্লা থানায় অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগে উল্লেখ্য করেন, এস এম শামীম জামাত শিবিরের গুপ্তচর। বিভিন্ন সময় সরকার বিরোধী প্রচার-প্রচারনা ক্রীনশটের কথা। তিনি আরও উল্লেখ করেন, সিলেট মহানগর শাখার জামাত শিবিরের সাবেক সভাপতি ডা: রেদোয়ানের সাথে ত্রাণ বিতরণে অংশ নেওয়া ক্রীনশটের কথা।

এমন অভিযোগের ভিত্তিতেই বেশ কয়েকদিন যাবত পুলিশ প্রশাসন এস এম শামীমকে খুঁজছিল। তারই ধারাবাহিকতায় সিলেট আম্বরখানা থেকে এস এম শামীমকে গ্রেপ্তার করে শাল্লা থানার পুলিশ প্রশাসন। এ ব্যাপারে শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, মাননীয় এমপি মহোদয় ড. জয়া সেনগুপ্তাকে নিয়ে ফেইসবুকে কটুক্তিমূলক ও মিথ্যা তথ্য প্রচার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে এস এম শামীমকে সিলেট থেকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল (১৯ ফেব্রুয়ারি) আদালতে প্রেরণ করা হবে বলে জানান তিনি।

শেয়ার