Top

স্ন্যাপচ্যাটের মাসিক ব্যবহারকারী ৭৫ কোটির বেশি

১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ
স্ন্যাপচ্যাটের মাসিক ব্যবহারকারী ৭৫ কোটির বেশি
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

সক্রিয় মাসিক ব্যবহারকারীর দিক থেকে নতুন রেকর্ড করেছে স্ন্যাপের মালিকানাধীন শর্ট ভিডিও মেসেজিং প্লাটফর্ম স্ন্যাপচ্যাট। বর্তমানে এ প্লাটফর্মে ৭৫ কোটির বেশি মাসিক ব্যবহারকারী রয়েছে।

প্লাটফর্মটিতে দৈনিক সাড়ে ৩৭ কোটি ব্যবহারকারী থাকার দাবিও জানিয়েছে প্রতিষ্ঠানটি। ১৬ ফেব্রুয়ারি ইনভেস্টর ডেতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। মেটা মালিকানাধীন ফেসবুকের ৩০০ কোটি মাসিক ও ২০০ কোটি দৈনিক ব্যবহারকারীর তুলনায় এ সংখ্যা ক্ষুদ্র হলেও সেবাটির ব্যবহারকারী প্রতিনিয়ত বাড়ছে।

স্ন্যাপ জানায়, আগামী দুই-তিন বছরের মধ্যে ১০০ কোটি ব্যবহারকারীর লক্ষ্যমাত্রায় পৌঁছানোর উপায় খুঁজছে প্রতিষ্ঠানটি। এনগ্যাজেট প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, স্ন্যাপচ্যাটের সিংহভাগ দর্শকই উত্তর আমেরিকার বাইরের। উত্তর আমেরিকায় তাদের ১৫ কোটির বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

স্ন্যাপচ্যাটের মালিক কোম্পানি স্ন্যাপের প্রধান নির্বাহী ইভান স্পিগেল বলেন, ২০টিরও বেশি দেশে ১৩ থেকে ৩৪ বছর বয়সী জনসংখ্যার তিন-চতুর্থাংশের কাছেই পৌঁছেছে অ্যাপটি। আর ব্যবহারকারীরা দৈনিক ৫০০ কোটির বেশি স্ন্যাপ পোস্ট করছেন।

অন্যদিকে উন্মোচনের কেবল সাত মাসের মধ্যেই ‘স্ন্যাপচ্যাট+’ গ্রাহক সেবায় এসেছে ২৫ লাখের বেশি গ্রাহক। আর স্ন্যাপ ম্যাপ নামে পরিচিত অ্যাপের মাসিক ব্যবহারকারী সংখ্যা ৩০ কোটির বেশি। ২০২২ সালে তুলনামূলক বাজে সময় পার করলেও সেবাটির জন্য এটি ইতিবাচক সংকেতই বলা যায়।

 

শেয়ার