Top

বাংলাদেশি পণ্য বিশ্ববাজারে তুলে ধরার আহ্বান মোহাম্মদ আসিকুজ্জামানের

২০ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ
বাংলাদেশি পণ্য বিশ্ববাজারে তুলে ধরার আহ্বান মোহাম্মদ আসিকুজ্জামানের
প্রবাস ডেস্ক :

দেশে উৎপাদিত ওষুধ, গার্মেন্টস পণ্য ও কৃষিপণ্য বিশ্ববাজারে তুলে ধরতে কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।

তিনি বলেন, আমরা যদি নিজের দেশে কৃষ্টি-কালচার, খাবার দাবার, বাংলাদেশে উৎপাদিত পণ্য বাহিরের দেশের নাগরিকদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করে পারি তাহলে বাংলাদেশ সম্পর্কে তাদের ইতিবাচক মনোভাব বাড়বে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) কুয়েতের বাণিজ্যিক এলাকায় (ওল্ড সুক) সালমিয়া ভোজন বাড়ি রেস্টুরেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত এসব কথা বলেন।

প্রতিষ্ঠানটির সিইও (প্রতিষ্ঠাতা) মোহাম্মদ এমাদুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন মধ্যপ্রাচ্যের আঞ্চলিক বাণিজ্যিক ও ব্যবসা উন্নয়ন পরিচালক জামিল আল আলী, কুয়েতের বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, ডিফেন্স এটার্সি বিগ্রেডিয়ার জেনারেল হাসান উজ জামান, কুয়েত বাংলাদেশ কমিউনিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারি, সাধারণ সম্পাদক ফয়েজ কামালসহ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মোহাম্মদ এমাদুল ইসলাম বলেন, ২০০৫ সালে সর্ব প্রথম গার্মেন্টস ব্যবসার মধ্য দিয়ে যাত্রা শুরু করি। ব্যবসার সঙ্গে যুক্ত হওয়ার পরে বিভিন্ন দেশে ঘুরে বেড়াই এবং অনেকের সঙ্গে বন্ধুত্ব হয়। তাদের সঙ্গে সাক্ষাতে বিভিন্ন দেশের হোটেলগুলোতে তাদের খাবার খাই। তখন আমি চিন্তা করলাম আমার দেশেরও তো ঐতিহ্যবাহী সুস্বাদু মজার মজার খাবার আছে সেগুলো বিদেশি বন্ধুদের কাছে তুলে ধরতে পারি। স্থানীয় কুয়েতিরা ভোজন বিলাসী। পাশাপাশি অন্যান্য দেশের নাগরিকরা তো আছেই, সেই চিন্তা থেকে রেস্টুরেন্ট ব্যবসা শুরু করি। এ ব্যবসার কারণে অনেক বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

 

শেয়ার