Top

প্রথম প্রজন্মের আইফোন ১০০ গুণের ও বেশি দামে বিক্রি

২২ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৩৯ পূর্বাহ্ণ
প্রথম প্রজন্মের আইফোন ১০০ গুণের ও বেশি দামে বিক্রি
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

সাধারণত একটি আট জিবির আইফোনের দাম ৫৯৯ ডলার। এর ১০০ গুণের বেশি দামে বিক্রি হলো প্রথম প্রজন্মের একটি ডিভাইস। ২০০৭ সালে কারেন গ্রিন নামের এক নারী আইফোনটি উপহার হিসেবে পান। কিন্তু কোনো কারণে ১৫ বছরেও বক্সটি খোলেননি তিনি।

প্রথম প্রজন্মের আইফোনটি গত ১৯ ফেব্রুয়ারি নিলামে বিক্রি হয় ৬৩ হাজার ৩৫৪ ডলারে। শুরুতে ভাবা হয়েছিল ৫০ হাজার ডলার পর্যন্ত দাম উঠবে। সেই প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে চূড়ান্ত দাম।

নিলাম প্রতিষ্ঠান এলসিজির মার্ক মন্টেরো বলেন, আইফোনটি ২০০৭ সালে রিলিজ হওয়া প্রথম মডেল। একেবারে নতুন। কারখানার সিল এখনো অক্ষত রয়েছে।

গত ২ ফেব্রুয়ারি প্রারম্ভিক আড়াই হাজার ডলারে নিলাম শুরু হয়। ২৭টি ডাকের পর চূড়ান্ত গ্রাহক পাওয়া যায়। কারেন গ্রিন নতুন চাকরি উপলক্ষে আট জিবি ফোনটি বন্ধুদের কাছ থেকে উপহার হিসেবে পান। ওই সময় আরেকটি ফোন কেনার কারণে উপহারটি খোলেননি। ভেবেছিলেন, এটি একটি আইফোন। কখনই পুরানো হবে না।

সৌভাগ্যবশত আইফোন হাই-এন্ড কালেক্টররা তার ফোনটি খুঁজে পেয়েছেন। এই ‘বিরল’ ডিভাইসের জন্য তারা ১০০ গুণ দাম পরিশোধেও রাজি বলে প্রমাণিত হয়েছে।

অ্যাপল ভক্তদের কাছে এই কোম্পানির বিরল পণ্যগুলো বরাবরই ভালো দাম পেয়ে থাকে। ১৯৭০ এর দশকের একটি প্রারম্ভিক অ্যাপল কম্পিউটার প্রোটোটাইপ ৬ লাখ ৭৭ হাজার ডলারের বেশি দামে বিক্রি হয়েছিল।

 

শেয়ার