Top

আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি আব্দুস সেলিম, সেক্রেটারি দেবপ্রসাদ দেবনাথ

২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৫৩ পূর্বাহ্ণ
আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি আব্দুস সেলিম, সেক্রেটারি দেবপ্রসাদ দেবনাথ
প্রবাস ডেস্ক :

আগামী তিন বছরের জন্য ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউট (আইটিআই) বাংলাদেশ কেন্দ্রের- সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ অনুবাদক বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত অধ্যাপক আবদুস সেলিম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিশিষ্ট নাট্যজন ও নাট্য নির্দেশক দেবপ্রসাদ দেবনাথ।

আগামী তিন বছরের জন্য কার্যনির্বাহী পরিষদ এবং আটটি স্থায়ী কমিটি গঠন করা হয়। ২৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের সভাপতি অধ্যাপক আবদুস সেলিম এবং দেবপ্রসাদ দেবনাথ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। রামেন্দু মজুমদার এবং নাসির উদ্দিন ইউসুফ প্রেসিডেন্ট অব অনার মনোনীত হয়েছেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে গত ১৭ ফেব্রুয়ারি বিকেল ৪টায় সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সেখানে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত সদস্যদের নিবন্ধনের কাজ চলে।

সভার শুরুতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের যে সব সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গুণীজন প্রয়াত হয়েছেন তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীকালে সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং অর্থ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ, অনুবাদক ও বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত অধ্যাপক আব্দুস সেলিম গনমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ কেন্দ্র- এর সভাপতি হতে পেরে আমি সত্যিই নিজেকে একাধারে ভাগ্যবান এবং মর্যাদাবান মনে করছি। যারা আমাকে যোগ্য মনে করে এই দায়িত্বভার দিয়েছেন তাদের প্রত্যাশা পূরণ করতে আমি নিষ্ঠাবান হওয়ার সাধ্যমতো চেষ্টা করবো। সেই সঙ্গে বাংলাদেশের নাট্য জগতকে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে আরও প্রসারিত করার জন্য সব নাট্যবোদ্ধাদের সহযোগিতা কামনা করছি।

সাধারণ সম্পাদক বিশিষ্ট নাট্যজন ও নাট্য নির্দেশক দেবপ্রসাদ দেবনাথ গণমাধ্যমকে দেওয়া এক সংক্ষিপ্ত সাক্ষাৎকারে বলেন, দীর্ঘদিন ধরে আমি সংগঠনটির সাথে ওতপ্রোতভাবে জড়িত হয়ে কাজ করছি। আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি সংগঠনের সকল সদস্যসহ সিনিয়রদের প্রতি যাদের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের এই আই টি আই। তিনি আরও বলেন, আমাদের লাল সবুজ পতাকার বাংলাদেশের সংস্কৃতিকে আমরা বিশ্বের দরবারে তুলে ধরতে চাই।

 

শেয়ার