Top

ফের জুটি বাঁধছেন প্রসেনজিৎ-শ্রাবন্তী

২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:২১ পূর্বাহ্ণ
ফের জুটি বাঁধছেন প্রসেনজিৎ-শ্রাবন্তী
বিনোদন ডেস্ক :

আগেই বাজিমাত করে দিয়েছে দক্ষিণি ইন্ডাস্ট্রি। বাংলার সাহিত্য সম্ভার থেকে রত্ন খুঁজে সেখানে তৈরি হচ্ছে ‘আনন্দমঠ’। খবরটা শুনে অনেকেই ছিছিক্কার করেছিল টলিউডকে। বাংলা সাহিত্যে যেখানে এত ভাল ভাল গল্প রয়েছে, সেখানে ছবি তৈরির জন্য বলিউড কিংবা দক্ষিণের মুখাপেক্ষী হয়ে থাকবে কেন বাংলা ইন্ডাস্ট্রি? অবশেষে নড়েচড়ে বসলেন নির্মাতারা। এবার বাংলা সিনেমাতেও লাগবে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ছোঁয়া।

দেবী চৌধুরানীকে নিয়ে সিনেমা বানাতে চলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। সাহিত্য-সম্রাটের অমর সৃষ্টির আশ্রয়েই সিনেমার গল্প বুনবেন পরিচালক। ছবিতে দুই মুখ্য চরিত্র অর্থাৎ দেবী চৌধুরানী ও ভবানী পাঠকের ভূমিকায় থাকছেন যথাক্রমে শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দুই কাস্টিংই বেশ চমকপ্রদ।

শ্রাবন্তী দেবী চৌধুরানী হতে পারেন, এমন গুঞ্জন অবশ্য কিছুদিন ধরে শোনা যাচ্ছিল টলিপাড়ায়। এর আগে এ নায়িকা অফট্র্যাকের ছবিও করেছেন।

‘দেবী চৌধুরানী’ ছবির সঙ্গে যুক্ত হওয়ার খবর স্বীকার করে নিয়েছেন প্রসেনজিৎ। তিনি জানান, চিত্রনাট্য তিনি পড়েছেন। ভালো ছবি হতে চলেছে বলেই মনে করছেন তিনি।

যদিও এখনও নির্মাতাদের সঙ্গে তার চুক্তি হয়নি। আপাতত কর্মসূত্রে শহরের বাইরে রয়েছেন শ্রাবন্তী। ফেরার পর পরিচালকের সঙ্গে ছবিটি নিয়ে বসবেন বলে জানিয়েছেন প্রসেনজিৎ। শ্রাবন্তীর কাছ থেকে অবশ্য এ বিষয়ে কিছু জানা যায়নি।

জানা যাচ্ছে, এখন পর্যন্ত এই ছবিটিই টলিউডের সবথেকে বিগ বাজেট ছবি হতে চলেছে। সাম্প্রতিক ট্রেন্ড মেনে বাংলার পাশাপাশি মোট ছয়টি ভারতীয় ভাষায় মুক্তি পাবে এই ছবি। মুক্তি পাবে দেশের বাইরেও। তাই ছবির রিলিজ নিয়ে আলাদা করে চিন্তাভাবনা করছেন নির্মাতারা।

ইস্ট ইন্ডিয়া কোম্পানির আর্কাইভ এবং স্থানীয় উপকথা মিলিয়ে তৈরি হচ্ছে ছবির চিত্রনাট্য। বড় মাপের ছবির তোড়জোড়ও হচ্ছে সেভাবেই। বলিউড থেকে আসছে স্টান্ট ডিরেক্টর। ভিকি কৌশলের বাবা বলিউডের নামী স্টান্ট ডিরেক্টর শ্যাম কৌশল নাকি এই ছবিতে কাজ করতে রাজি হয়েছেন।

 

শেয়ার