Top
সর্বশেষ

আইশ্যাডোর ৬ রকমের টিপস

২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৫৫ পূর্বাহ্ণ
আইশ্যাডোর ৬ রকমের টিপস
লাইফস্টাইল ডেস্ক :

মেকআপ কিটের প্রতাপশালী সদস্য আইশ্যাডো। কিন্তু তাতে কী! ব্যবহার না জানলে জাদুর আয়নায় নিজেকে দেখে আঁতকে উঠবেন খোদ বিশ্বসুন্দরীও। মেকআপ কিটে থাকা লিপস্টিক, লিপলাইনার, মাশকারা, আইলাইনার, ব্লাশ, হাইলাইটার, কন্টোরের মতো আইশ্যাডো ব্যবহারের জন্যও রয়েছে কিছু গোল্ডেন টিপস। চেহারার সঙ্গে আইশ্যাডোর কোন রংটি মানাবে বা এটি দেওয়ার জন্য কী কী ব্রাশ ব্যবহার করতে হবে জানেন তো? ঝটপট চোখ বুলিয়ে নিন টিপসগুলোয়—

প্রাইমার

আইশ্যাডো প্রয়োগের আগে আই প্রাইমার ব্যবহার করতেই হবে। কারণ আইশ্যাডো প্রাইমার একটি পরিচ্ছন্ন ক্যানভাসের কাজ করে। তা ছাড়া এটি আপনার ত্বকের প্রাকৃতিক তেল ও আইশ্যাডোর রঙের মধ্যে বাধা হয়ে দাঁড়াবে।

চোখের প্রাকৃতিক রং

আইশ্যাডো দেওয়ার সময় এমন রং বেছে নিন যা আপনার চোখের প্রাকৃতিক রংটাকেই ফুটিয়ে তোলে।

চোখের আকৃতি

প্রতিটি মানুষের চোখের আকৃতির বিভিন্ন শেড রয়েছে। তাই আইশ্যাডো দেওয়ার আগে চোখের আকৃতি সম্পর্কে জানতে হবে। এতে করে আইশ্যাডোর সঠিক রং বাছাই করা সহজ হয়ে যায়।

আইশ্যাডোর প্যালেট জানুন

আইশ্যাডো প্যালেট সম্পর্কে ধারণা থাকাও জরুরি। প্যালেটে সবচেয়ে হালকা রং থেকে শুরু করে গাঢ় রং সম্পর্কে জানুন। এতে করে চোখের কোন অংশে কী রং ব্যবহার করতে হবে সেটা বোঝা সহজ হয়ে যাবে।

ব্লেন্ড

আইশ্যাডোর রং ব্লেন্ড করতে হবে। সঠিকভাবে ব্লেন্ডিংয়ের ফলে দারুণ লুক পেতে পারেন। আবার দুটো রং ব্যবহার করলে কোন রঙের সঙ্গে কোনটি ব্লেন্ড করলে মানাবে সেটাও জেনে রাখা চাই। যেমন গোলাপির সঙ্গে হলুদ এবং কালোর সঙ্গে রুপালি মানিয়ে যায়।

সঠিক ব্রাশ

চোখের কোন অংশের জন্য কী ধরনের ব্রাশ ব্যবহার করতে হবে তা জানাও অত্যাবশ্যকীয়। কারণ সঠিক ব্রাশের ব্যবহার আপনার আইশ্যাডো ভালোভাবে ব্লেন্ড করতে সহায়তা করে।

সবশেষ আইশ্যাডো ব্যবহারের আগে ভালো ব্র্যান্ডগুলো সম্পর্কে একটু জেনে নিন। আর যে ব্রাশই ব্যবহার করেন না কেন, ব্যবহার শেষে তা পরিষ্কার করতে ভুলবেন না।

 

শেয়ার