Top
সর্বশেষ

ঘরেই তৈরি করুন আইলাইনার

২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৫২ পূর্বাহ্ণ
ঘরেই তৈরি করুন আইলাইনার
লাইফস্টাইল ডেস্ক :

বিয়ে বাড়ি হোক বা অন্য কোনও উপলক্ষ, একটু-আধটু মেকআপ সকলেই করে থাকেন। আর সাজসজ্জার অঙ্গ হিসেবে চোখের মেকআপ খুবই গুরুত্বপূর্ণ। সুন্দর আই মেকআপ মুখের সৌন্দর্য এক লহমায় অনেকগুণ বাড়িয়ে দিতে পারে। চোখকে সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে আমরা প্রথমেই যে প্রসাধনীটি ব্যবহার করি, তা হল আই লাইনার। চোখের উপরের পাতায় সুন্দর করে আই লাইনার দেখতেও বেশ ভাল লাগে।

কিন্তু কোথাও বেরোনোর সময় দেখলেন আপনার সাধের আই লাইনারটাই শেষ হয়ে গেছে। ব্যস, মাথায় হাত! না চিন্তার কোনও কারণ নেই। মাত্র কয়েকটি উপকরণ দিয়ে খুব সহজে বাড়িতেই লাইনার তৈরি করতে পারবেন আপনি। কী ভাবে? রইল কয়েকটি সহজ টিপস।

কোকো পাউডার আই লাইনার

এক চামচ কোকো পাউডারের সঙ্গে সামান্য নর্মাল পানি বা গোলাপ জল মেশান ভালো ভাবে। একেবারে পাতলা করবেন না। মিশ্রণটি যাতে ঘন থাকে। এবার চোখে লাগান ঘরে তৈরি এই আই লাইনার। এই লাইনারের রঙ কালোর পরিবর্তে গাঢ় বাদামি বা খয়েরি হবে।

বিটের রস দিয়ে তৈরি আই লাইনার

অর্ধেক বিট মিক্সিতে দিয়ে পেস্ট করে নিন। তারপর বিটের পেস্ট থেকে রস বের করুন। এক চামচ বিটরুটের রসের সঙ্গে দুই চা চামচ অ্যালোভেরা জেল মেশান ভালো করে। এবার চোখে লাগান ঘরে তৈরি এই আই লাইনার।

চারকোল আই লাইনার

রুপচর্চায় যুগ যুগ ধরে ব্যবহার হয়ে আসছে চারকোল। ফেসওয়াশ, ফেস মাস্ক বা ফেস স্ক্রাবের অন্যতম উপকরণ চারকোল। এই অ্যাক্টিভেটেড চারকোল দিয়েই তৈরি করতে পারবেন আই লাইনার। একটা ছোটো বাটিতে ২-৩টে চারকোল ক্যাপসুল ভেঙে নিন। তার মধ্যে মিশিয়ে নিন নারকেল তেল। দু’টো উপকরণ ভালো করে মিশিয়ে জেলের মতো মিশ্রণ তৈরি করুন। এই জেল আই লাইনার হিসেবে ব্যবহার করতে পারবেন।

কুমকুম পাউডার আই লাইনার

কুমকুম পাউডার বা আবির দিয়েও তৈরি করা যায় আই লাইনার। ছোট পাত্রে কুমকুম পাউডার নিয়ে, তার মধ্যে সামান্য গোলাপ জল মিশিয়ে নিন। এটাই আই লাইনার হিসেবে ব্যবহার করা যাবে।

শেয়ার