Top

ভোলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

০২ মার্চ, ২০২৩ ১১:৩২ পূর্বাহ্ণ
ভোলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
ভোলা প্রতিনিধি :

ভোলার চরফ্যাশনে আলোচিত আব্দুর রশিদ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আঃ জলিলকে ঢাকা সদর ঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে শশীভূষণ থানা পুলিশ। বৃহম্পতিবার (২ মার্চ) সকালে চরফ্যাশন আদালতে তাকে সোপর্দ করা হয়েছে। এর আগে গত (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৫ টার দিকে ঢাকা সদর ঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আব্দুর জলিল ভোলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মৃত মোতালেবের ছেলে।

পুলিশ জানায়, ২০১৩ সালে আসামী আব্দুর জলিলের নামে চরফ্যাশন থানার একটি হত্যা মামলা হয়, যার নম্বর জি,আর ১২৯/১৩ ইং। মামলার পরে গত ২০২০ সালের ১৫ নভেম্বর মামলার স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. নুরুল ইসলাম তাকে যাবজ্জীবন সশ্রমকারাদণ্ড প্রদান করেন।

শশীভূষণ থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান পাটোয়ারী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৫ টার দিকে শশীভূষণ থানার উপ-পরিদর্শক (এস আই) দীপাংকর কর্মকার, সাজিদুল, ও উপ-সহকারী পরিদর্শক (এস আই) মনিরুজ্জামানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে ঢাকা সদর ঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য- গত ২০১৩ সালের ৩০ মে সন্ধ্যায় জমি নিয়ে বিরোধের জের ধরে উপজেলার দক্ষিণফ্যাশন গ্রামের কর্তারহাট বাজারে নিজ বাড়ির সামনে আব্দুর রশিদকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ। এ ঘটনায় আব্দুর রশিদের ভাই মো. হানিফ বাদী হয়ে ১৮ জনকে আসামি করে চরফ্যাশন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । বিজ্ঞ আদালত দীর্ঘ ৭ বছর মামলাটি পর্যালোচনা করে স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে গত ২০২০ সালের ১৫ নভেম্বর ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

শেয়ার