Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

নিপ্পন পেইন্ট ‘এশিয়ান ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড’ বিতরণ

১১ মার্চ, ২০২৩ ৫:৩৯ অপরাহ্ণ
নিপ্পন পেইন্ট ‘এশিয়ান ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড’ বিতরণ
নিজস্ব প্রতিবেদক :

নিপ্পন পেইন্টের সৌজন্যে ‘এশিয়ান ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড ২০২২’-এর পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার (১০ মার্চ) রাজধানীর এশিয়া হোটেল অ্যান্ড রিসোর্টসে প্রতিযোগিতায় বাংলাদেশি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এশিয়ার অন্যতম শীর্ষ পেইন্ট ব্যান্ড ‘নিপ্পন’ বাংলাদেশের আর্কিটেকচারাল মাস্টার ও ইন্টেরিয়র ডিজাইনিং প্রতিভাদের ভবিষ্যৎ লালন করার উদ্দেশ্যে ২০১৬ থেকে ধারাবাহিকভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ বছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় আর্কিটেকচার ক্যাটাগরিতে গোল্ড পুরস্কার পান রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ফজলে রাব্বি। সিলভার পুরস্কার পান সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সুমন হোসেন। ইন্টেরিয়র ডিজাইনার ক্যাটাগরিতে গোল্ড পুরষ্কার পান শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের জোসেফ এলেক্স ও সিলভার পুরস্কার পান চুয়েটের মুনসুরুন নবী।

গোল্ড পুরস্কার বিজয়ীরা ৫০ হাজার টাকা ও সিলভার বিজয়ীরা ২৫ হাজার টাকা প্রাইজমানি পেয়েছেন। বিজয়ীরা এ বছর ভিয়েতনামে অনুষ্ঠিতব্য এশিয়ান ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এছাড়া উভয় বিভাগের আন্তর্জাতিক গোল্ডবিজয়ী প্রতিযোগিরা হাভার্ড ডিজাইন ডিসকভারি সামার প্রোগামে তিন সপ্তাহের জন্য অংশগ্রহণের সুযোগ পাবেন। এতে ফ্লাইট ভাড়া, খাবার ভাতা ও বাসস্থান সুবিধা দেওয়া হবে, যার মূল্যমান ১০ হাজার মার্কিন ডলার।

শেয়ার