Top

বিজিএমইএ স্বাধীনতা পরিষদের ইশতেহার ঘোষনা

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০৪ অপরাহ্ণ
বিজিএমইএ স্বাধীনতা পরিষদের ইশতেহার ঘোষনা

বিজিএমইএর নির্বাচনে স্বাধীনতা পরিষদ প্যানেলের সদস্যদের পরিচয় ও  ছয় দফা নির্বাচনী  ইশতেহার ঘোষণা ।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বিজিএমইএ নির্বাচন উপলক্ষে আয়োজিত  সংবাদ সম্মেলনে ইশতেহার পাঠ করেন স্বাধীনতা পরিষদের প্যানেল প্রধান মো. জাহাঙ্গীর আলম ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন , আগে ট্রেড লাইসেন্স নবায়নে লাগত ১০-২০ হাজার টাকা । এখন সেখানে দিতে হয় ১ থেকে ২ লাখ টাকা । লাইসেন্স নবায়ন ফি কমানোর দাবি করেন তিনি।

গত নির্বাচনে অনেক বাধা দেয়ে হয়েছে দাবি করে বলেন, নিজ স্ত্রীকে এজেন্ট দিলে তাকে বের করে দেয়া হয় । তাই বিজিএমইএ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ আনয়নে আবারও প্যানেল দেয়া হয়েছে।

প্যানেল প্রধান ইশতেহারে বলেন, নির্বাচিত হলে তৈরি পোশাকের ন্যায্য দাম নিশ্চিত করা হবে। পণ্যের দাম নির্ধারণে এখন অসুস্থ প্রতিযোগিতা হচ্ছে, যার সুফল পাচ্ছে ক্রেতারা; বঞ্চিত হচ্ছে মালিকরা।

স্বাধীনতা পরিষদ নির্বাচিত হলে বিজিএমইএ থেকে ইউডি ইস্যুর ক্ষেত্রে প্রোডাক্ট কস্ট বিশ্লেষণ করে ন্যূনতম সিএম-এর নিশ্চয়তা বিধান করা হবে।

ঘোষিত ইশতেহারের মধ্যে আরো রয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য স্বতন্ত্র নিরাপত্তা মানদণ্ড তৈরি করা, শ্রম আইনের অচল ধারাগুলো সংশোধন করে যুগোপযোগী শিল্পবান্ধব শ্রমনীতি প্রণয়ন, প্রত্যেক বায়ারের জন্য ইউনিফায়েড কোড অফ প্র্যাকটিস তৈরি, নতুন বাজার সম্প্রসারণে বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে আরএমজি উইং খোলা এবং ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স, বন্ড লাইসেন্স, পরিবেশসহ অন্যান্য লাইসেন্সের মেয়াদ ৩ বছর উন্নীত করা।

বিজিএমইএ নির্বাচন আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে। নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্যানেল হচ্ছে সম্মিলিত পরিষদ, ফোরাম ও স্বাধীনতা পরিষদ।

শেয়ার