Top

টাকার বিনিময়ে অস্কারে প্রবেশ ‘আরআরআর’ টিমের

২০ মার্চ, ২০২৩ ১১:৫৭ পূর্বাহ্ণ
টাকার বিনিময়ে অস্কারে প্রবেশ ‘আরআরআর’ টিমের
বিনোদন ডেস্ক :

ভারতের জন্য ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস যেন গর্বের ফোয়ারা। মোট তিনটি ছবি মনোনীত হয়েছিল এবারের অস্কারে। সেখান থেকে দুটি ছবিই পুরস্কার ঘরে আনতে পেরেছে। অনুষ্ঠানে ভারতের হয়ে প্রথম অস্কার পেল ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। সেরা স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র হিসেবে পুরস্কৃত। দ্বিতীয়, ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’ অস্কারের মঞ্চে সেরা অরিজিনাল গানের ক্যাটাগরিতে পুরস্কার পেল। এতে সারা বিশ্বে হইহই শুরু হয়েছে। জোড়া অস্কার নিয়ে মাতামাতি চলছে ভারতে।

এমনই সময় নতুন রিপোর্টে চমকে গেছে ভারত। জানা গেছে, ‘আরআরআর’ ছবির সুরকার এমএম কিরাবাণী ও গীতিকার চন্দ্রবোসেরই একমাত্র অস্কারের অনুষ্ঠানের ফ্রি পাস ছিল। কারণ তারা মনোনীত ছিলেন।

পরে অস্কার হাতে নিয়েছেন কেবল এই দুজনই। ছবির বাকি কলাকুশলীরা কেবল উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। ‘নাটু নাটু’গানের জন্য ছবির ঝুলিতে অস্কার। আর তাই গানের সুরকার ও গীতিকার ছাড়া বাকিদের ফ্রি পাস দেওয়া হয়নি।

ভারতীয় সময় অনুযায়ী, ১৩ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয়েছে অস্কার। কিরাবাণী ও চন্দ্রবোস ছাড়া ‘আরআরআর’ টিম থেকে উপস্থিত ছিলেন পরিচালক এসএস রাজামৌলী, তার স্ত্রী রামা ও ছেলে কার্তিকেয়া, অভিনেতা রামচরণ ও তার স্ত্রী উপাসনা কোনিডেলা, অভিনেতা জুনিয়র এনটিআরসহ আরও অনেকে। প্রত্যেককেই অস্কারে প্রবেশ করার জন্য টিকিট কাটতে হয়েছে। সেই এক একটি টিকিটের মূল্য আকাশছোঁয়া।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অস্কারের এক একটি টিকিট মূল্য ২৫ হাজার ডলার। ভারতীয় হিসাবে, ২০ লাখের বেশি রুপি। রাজামৌলীকে ফ্রি পাস দেওয়া হয়নি জেনে ক্ষুব্ধ ভক্তরা। এর আগেও একটি ঘটনায় রেগে গিয়েছিলেন পরিচালকের ভক্তরা।

বিভিন্ন ভিডিও, ছবি প্রকাশ পেয়েছিল অনুষ্ঠানের পর। সেখানে নেটিজেনদের চোখে পড়েছে রাজামৌলী এবং তার টিমকে বসতে দেওয়া হয়েছে ‘এক্সিট’-এর পাশে। অর্থাৎ একেবারে শেষের দিকে, পেছনে। সেই বিতর্কের রেশ না কাটতেই নতুন বিক্ষোভ তৈরি হলো ভক্তদের মধ্যে।

শেয়ার