Top

অযোগ্য আমলাদের ইমরান খানের হুঁশিয়ারি

১৫ ফেব্রুয়ারি, ২০২১ ১:৩৩ অপরাহ্ণ
অযোগ্য আমলাদের ইমরান খানের হুঁশিয়ারি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার দেশের সরকারি অনেক অযোগ্য আমলাকে শোকজ ও হুঁশিয়ারি চিঠি পাঠিয়েছেন দেশটির ।

পাকিস্তানের জনগণের কোনো সমস্যা থাকলে তা সরকারি ওয়েবসাইট সিটিজেন পোর্টালের মাধ্যমে কর্তৃপক্ষকে জানাতে পারে। অভিযোগ পেয়ে যথাযথ পদক্ষেপ নিয়ে থাকে সরকার।

কিন্তু সিটিজেন পোর্টালে নাগরিকদের কাছ থেকে অভিযোগ পেয়েও পাঞ্জাব প্রদেশের অনেক আমলা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছিলেন না। বিষয়টি প্রধানমন্ত্রী ইমরান খানের নজরে আনা হলে তার দপ্তর থেকে সংশ্লিষ্ট সরকারি কর্মচারীদের রোববার চিঠি পাঠানো হয়।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, পাঞ্জাবের মুখ্য সচিব ১ হাজার ৫৮৬ জন সরকারি কর্মকর্তার ওপর প্রতিবেদন করে প্রধানমন্ত্রীর দপ্তরে জমা দিয়েছেন।

ওই প্রতিবেদন অনুযায়ী, ২৬৩ জন অফিসারকে সতর্কতা চিঠি পাঠানো হয়। সাত জনকে পাঠানো হয়েছে শোকজ চিঠি। প্রায় ৮৩৩ জন কর্মকর্তাকে ভবিষ্যতে সতর্ক থাকতে বলা হয়েছে। আর ব্যাখ্যা চাওয়া হয়েছে ১১১ জন কর্মকর্তার কাছ থেকে।

আর যথাযথ দায়িত্ব পালন করায় ৪০৩ জন অফিসারের প্রশংসা করা হয়েছে চিঠিতে।

কাজে গতি আনতে বলা হয়েছে পাঞ্জাবের তথ্য, কৃষি, শুল্ক ও সেচ দপ্তরের সচিবদের কার্যক্রমে। একই তাগিদ দেয়া হয়েছে পাঞ্জাবের লাহোর, গুজরাট, শেইখুপুরসহ ২০ ডেপুটি কমিশনারকে।

আর শোকজ চিঠি পাঠানো হয় রেইউইন্ড, ঝাং, বুরেলা, সাদিকাবাদ, নানকানা শাহিব, পিন্ডি ঘেবসহ ৪৩ জন ডেপুটি কমিশনারকে।

জনদুর্ভোগ কমাতে সরকারি কর্মকর্তাদের আরও তৎপর হতে নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর। বলা হয়েছে, সতর্ক করে পাঠানো এসব চিঠির উদ্দেশ্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাবধান করা।

শেয়ার