Top
সর্বশেষ

অনুসন্ধিৎসু’র ঈদ উপহার বিতরণ

১৯ এপ্রিল, ২০২৩ ২:০৭ অপরাহ্ণ
অনুসন্ধিৎসু’র ঈদ উপহার বিতরণ
নিজস্ব প্রতিবেদক :

বিজ্ঞানভিত্তিক সংগঠন অনুসন্ধিৎসু চক্রের পঞ্চগড় সদর শাখার আয়োজনে ঈদ উপহার বিতরণ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) পঞ্চগড়ের ২৭টি পরিবারের মাঝে এই উপহার বিতরণ করা হয়।

এতে চাল, ডাল, চিনি, সেমাই, দুধ, সয়াবিন তেল এবং অন্যান্য ঈদ সামগ্রী ছিলো। খাবার বিতরণের পাশাপাশি সহযোগিতা প্রার্থী ৩টি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ এবং ৭ জনকে পোশাক-পরিচ্ছদ প্রদান করা হয়৷

এসময় উপস্থিত ছিলেন সংঠনটির সদর শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ছিলেন কেন্দ্রীয় শাখার যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, প্রচার ও প্রকাশনা সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে আগত মানুষদের পরিবেশ রক্ষার গুরুত্ব এবং পরিবেশ রক্ষায় সাধারণ মানুষদের করণীয় দিকগুলো সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া শিশুদের স্বাস্থ্য সুরক্ষা, পরিবারের শিশুদের শিক্ষাদানে আগ্রহী করার বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়।

আলোচনায় পঞ্চগড় সদর শাখার সহ-সভাপতি এবং কেন্দ্রীয় শাখার কোষাধ্যক্ষ আল খালিদ বীন ওয়ালিদ দিপু বর্তমানে বৈশ্বিক উষ্ণায়ন রোধে নতুন প্রজন্মের করণীয় সেই সাথে সর্বসাধারণের গাছ লাগিয়ে নিজের জীবন বাঁচানোর বিষয়টির গুরুত্ব তুলে ধরেন। একই সাথে প্লাস্টিকের বিকল্প ব্যবহার খোঁজার আহ্বান জানান তিনি।

পরে সভাপতি এ.এম গোলামুম মুশফিক আদিব অনুসন্ধিৎসুর সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন।

প্রগতি ও শান্তির জন্য বিজ্ঞান শ্লোগানকে সামনে রেখে স্বাধীনতার পরবর্তী সময় থেকে মাতৃভাষায় বিজ্ঞান চর্চা করে আসছে অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠন। বিজ্ঞানকে জনমানুষের কাছে সহজলভ্য করে গড়ে তোলার পাশাপাশি পরিবেশ এবং মানব সেবায় ও কাজ করে যাচ্ছে অনুসন্ধিৎসু।

শেয়ার