Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

আগামী জুলাই পর্যন্ত বাসায় থেকে কাজ করতে দেবে ফেসবুক

০৭ আগস্ট, ২০২০ ১২:৩২ অপরাহ্ণ
আগামী জুলাই পর্যন্ত বাসায় থেকে কাজ করতে দেবে ফেসবুক

করোনাভাইরাস মহামারির কারণে ২০২১ সালের জুলাই পর্যন্ত বাসায় থেকে কর্মীদের কাজ করার সুবিধা দেবে ফেসবুক ইনক। শুধু তাই নয়, বাসায় অফিসের প্রয়োজন মেটাতে তাদের এক হাজার করে ডলার দেওয়া হবে। বৃহস্পতিবার (৬ আগস্ট) সোশ্যাল মিডিয়া জায়ান্টের এক মুখপাত্র এ খবর দেন।

ফেসবুক বাদেও সম্প্রতি গুগল ও টুইটারের মতো প্রযুক্তি প্রতিষ্ঠান একই পদক্ষেপ নিয়েছে। গত ২৮ জুলাই অ্যালফাবেট ইনকের গুগল জানায়, যেসব কর্মী অফিসে যেতে চান না তারা ২০২১ সালের জুনের শেষ পর্যন্ত বাসায় থেকে কাজ করতে পারবেন। আর টুইটার এই সুযোগ দিয়েছে অনির্দিষ্টকালের জন্য।

এক ইমেইল বার্তায় ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ‘স্বাস্থ্য ও সরকারের বিশেষজ্ঞদের নির্দেশনা অনুযায়ী এবং আমাদের অভ্যন্তরীণ আলোচনার পর আমরা ২০২১ সালের জুলাই পর্যন্ত কর্মীদের স্বেচ্ছায় বাসায় থেকে কাজ করার সুযোগ দিচ্ছি।’ তিনি আরও যোগ করেছেন, ‘একই সঙ্গে বাসায় অফিসের প্রয়োজনের জন্য আমরা কর্মীদের অতিরিক্ত এক হাজার ডলার দিচ্ছি।’

ফেসবুক আরও বলেছে, যেসব এলাকায় সরকারের অনুমোদন রয়েছে এবং দুই মাস ধরে করোনার সংক্রমণ কম হচ্ছে সেখানে সীমিত পরিসরে অফিস খুলবে কোম্পানি। তবে এ বছর শেষ না হওয়া পর্যন্ত আমেরিকা ও লাতিন আমেরিকার বেশিরভাগ কার্যালয় খোলার সম্ভাবনা নেই জানিয়েছে তারা।

শেয়ার