Top
সর্বশেষ

রাবিতে বাণী অর্চনা অনুষ্ঠিত

১৬ ফেব্রুয়ারি, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
রাবিতে বাণী অর্চনা অনুষ্ঠিত
রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব বাণী অর্চনা অনুষ্ঠান পালিত হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন কমিটির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বাণী অর্চনা তথা সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এছাড়া বিদ্যা দেবী সরস্বতীর আশীর্বাদে সমাজে শিক্ষা, সাম্য ও অসাম্প্রদায়িক চেতনার আরো বিকাশ ঘটবে এবং সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা সমাজে সৌহার্দ্য ও সম্প্রীতির প্রসারে বন্ধনকে দৃঢ় করতে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

এসময় অন্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য  অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের অন্যতম সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ, প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান।

এছাড়া শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন কমিটি-২০২১ এর আহ্বায়ক অধ্যাপক অমিত কুমার দত্ত ও কেন্দ্রীয় মন্দির পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক বিশ্বনাথ শিকদার, পরিষদের কোষাধ্যক্ষ প্রফেসর পার্থ বিপ্লব রায়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর চিত্তরঞ্জন মিশ্র, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর মো. হাবিবুর রহমানসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ সেখানে উপস্থিত ছিলেন।

শেয়ার