Top

ট্রলারসহ ভাসমান ১৪ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড

২২ মে, ২০২৩ ১১:৪৫ পূর্বাহ্ণ
ট্রলারসহ ভাসমান ১৪ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড
বরগুনা প্রতিনিধি :

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে চার দিন ধরে ভাসমান ১৪ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। গত রবিবার দুপুরে পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড ছগির হোসেনের মালিকানাধীন এফবি মারিয়া নামের ওই ট্রলারটিসহ ১৪ জেলেকে উদ্ধার করেন।

ট্রলারের মালিক ও মাঝি ছগির হোসেনের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী জানান, গত সোমবার (১৫ মে) দুপুরে পাঁচদিনের জ্বালানি ও রসদ নিয়ে ১৪ জন মাঝিমাল্লা নিয়ে সাগরে রওয়ানা দিয়ে যায় এফবি মারিয়া নামের ট্রলারটি। যা ৬৫ দিনের মৎস্য অবরোধের আগেই ঘাটে আসার কথা ছিল। তবে ১৮ মে ইঞ্জিনে পানি ঢুকে বিকল হয়ে যায় ট্রলারটির। সেই থেকেই সাগরে ভাসতে ছিল সমুদ্রে মাছ আহরণকারী ট্রলারটি।

তিনি আরো জানান, গত রবিবার সকাল দশটার দিকে ট্রলারটি ভাসতে ভাসতে নেটওয়ার্কের আওতায় আসলে মালিক সমিতিকে বিষয়টি অবগত করেন ট্রলার মালিক ও মাঝি সগির হোসেন। এরপর কোস্টগার্ডকে জানিয়ে ট্রলারটি উদ্ধারে ট্রলার মালিক সমিতির আরেকটি ট্রলার ভাসমান জেলেদের উদ্ধারের জন্য পাঠানো হয়। ট্রলার মালিক সমিতির ট্রলার তাদের কাছে পৌঁছানোর আগেই কোস্টগার্ড ভাসমান অবস্থায় ১৪ জেলেকে জীবিত উদ্ধার করে।

পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মাহবুবুর রহমান বলেন, বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির নিকট থেকে খবর পেয়ে সাথে সাথে পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড গভীর বঙ্গোপসাগর থেকে ভাসমান অবস্থায় ট্রলারের মাঝিমাল্লাসহ ১৪ জেলেকে উদ্ধার করেন। জেলেরা সবাই সুস্থ আছেন।

শেয়ার