Top
সর্বশেষ

ববিতে হামলার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মশাল মিছিল

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৪৪ পূর্বাহ্ণ
ববিতে হামলার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মশাল মিছিল
রাবি প্রতিনিধি :

মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মশাল মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলো প্রদক্ষিণ শেষে বুদ্ধিজীবী চত্বরে এই প্রতিবাদী সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আজ দেশের মানুষ কোথাও নিরাপদ নয়। না ঘরে, না বাহিরে। দেশে সেই কালো রাতের মতো হানাদারের কায়দায় গভীর রাতে শিক্ষার্থীদের উপর হামলা করা হচ্ছে। আজ দেশে মানুষের নিরাপত্তা কোথায়?

বক্তারা বলেন, দেশ আজ ফ্যাসিবাদী কায়দায় চলছে। এখানে শিক্ষার্থী, নারী, শ্রমিক থেকে শুরু করে কেউ নিরাপদ নয়। দেশের মানুষ আজ উৎকণ্ঠায় জীবন যাপন করছে। শিক্ষার্থীরা যখনি কোন যৌক্তিক দাবি নিয়ে কথা বলে তখনি তাদের হামলা মামলা দিয়ে দমিয়ে রাখার চেষ্টা করা হয়। কিন্তু শিক্ষার্থীরা দমিয়া থাকার পাত্র নয়। অতীতেও তাদের দমিয়ে রাখার চেষ্টা করা হয়েছে কিন্তু সকল ষড়যন্ত্র ও দমন-পীড়নের শিকল ভেঙে যেমন অন্যায়ের প্রতিবাদ করেছে আজও ন্যায্য দাবি আদায় একই ভাবে সংগ্রাম করে যাবে শিক্ষার্থীরা। কোন বাঁধা তাদের রুখে দিতে পারবে না বলেও হুশিয়ার করেন তারা।

শিক্ষার্থীদের উপর এমন নৃসংশ হামলার দ্রুত তদন্ত নিশ্চিত করে অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে বক্তারা বলেন, সন্ত্রাসীদের হামলায় আজ রাতের আধারে আমার ভাইয়ের রক্ত ঝড়েছে। এই বর্বর ও সন্ত্রাসী হামলার দ্রুত বিচার দাবি করছি।

সন্ত্রাসীদের দ্রুত চিহ্নিত করে বিচার কর্যকর না করা হলে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ গোটা দেশের ছাত্রসমাজের দুর্বার আন্দোলনে রাজপথ কেঁপে উঠবে বলেও হুশিয়ারি দেন তারা।

সমাবেশ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মঙ্গলবার মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নৃশংস কায়দায় হামলা চালায় দুর্বৃত্তরা। ফলে প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হন। এছাড়া গুরুতর অবস্থায় আছেন অনেক কয়েকজন শিক্ষার্থী। এমন সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাস্তা অবরোধ করে দিনভর আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

শেয়ার