Top
সর্বশেষ

ববি শিক্ষার্থীদের উপর হামলার বিচার দাবিতে খুবিতে মানববন্ধন

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ
ববি শিক্ষার্থীদের উপর হামলার বিচার দাবিতে খুবিতে মানববন্ধন
খুবি প্রতিনিধি :

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর মধ্যরাতে বাসস্থানে অতর্কিত হামলায় জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনে এক মানববন্ধনের মাধ্যমে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী একটা পরিবারের মতো। বরিশালের কোনো শিক্ষার্থীকে আঘাত করা মানে আমাদের পরিবারের সদস্যকেই আঘাত করা। আমাদের ভাইদের উপর যারা হামলা করেছে তাদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে।

শিক্ষার্থী আতিদ তূর্য বলেন, ২৫ শে মার্চ কালো রাতে যেভাবে ঘুমন্ত নিরস্ত্র বাঙালিদের উপর হামলা হয়েছিলো ঠিক একইভাবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন বিশ্রাম করছিলো তখনই শ্রমিক শ্রেণির নাম দিয়ে সন্ত্রাসী গোষ্ঠী তাদের উপর অতর্কিত হামলা চালায়। একটি স্বাধীন দেশে এটা একজন সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থীর নিরাপত্তা কোথায়?

সেদিন রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে বারবার ফোন দিয়েও পাওয়া যায়নি, তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং প্রক্টরকে উদ্দেশ্য করে বলেন, আপনারা আপনাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। সুতরাং আপনাদের আর পদে থাকার কোনো অধিকার নেই, আপনারা অবিলম্বে পদত্যাগ করুন।

এ সময় খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দ্রুততম সময়ের মধ্যে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শেয়ার