Top

ঈদে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক!

২২ জুন, ২০২৩ ৮:৪৭ অপরাহ্ণ
ঈদে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক!
নিজস্ব প্রতিবেদক :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে রাজধানী ঢাকার দুই সি‌টি ও চট্টগ্রাম সি‌টি কর্পোরেশনের পশুর হা‌ট সংলগ্ন ব্যাংকের শাখা ও উপ-শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি এসব শাখার ব্যাংকিং কার্যক্রম রাত ১০টা পর্যন্ত পরিচালনা করতে বলা হয়েছে। কোরবা‌নির পশু ব্যবসায়ীদের ব্যাংকিং লেনদেনের সুবিধার্থে এ নির্দেশনা দিয়েছে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা।

বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত সার্কুলার জা‌রি করে দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

সার্কুলারে বলা হয়, আসন্ন ঈদুল আজহার আগে রোববার ও সোমবার (২৫ ও ২৬ জুন) স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রমের পর বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনার করতে বলা হয়েছে। এর পরের দুদিন ২৭ ও ২৮ জুন (মঙ্গল ও বুধবার) কোরবানির হাটের নিকটবর্তী ব্যাংকের শাখা খোলা থাকবে। এসব শাখায় সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে।

প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে অস্থায়ী বুথ স্থাপন ও স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট শাখা, উপ-শাখা ও বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক ভাতা প্রদান করার নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার