Top

অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির মানববন্ধন

২৩ জুলাই, ২০২৩ ১২:৫১ অপরাহ্ণ
অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির মানববন্ধন
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ :

সিরাজগঞ্জে অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ৬-দফা বাস্তবায়নের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত শনিবার দুপুরের দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ওই সংগঠনের জেলা শাখার সভাপতি জুলমাত হোসেনের সভাপতিত্বে বাজার স্টেশন গোল চত্বরে এ মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, ওই সংগঠনের সহ-সভাপতি আব্দুর রহিম মুসা, সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক মনি শেখ, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ, সড়ক সম্পাদক করিম শেখ,কোষাধ্যক্ষ ফারুক আহমেদ, প্রচার সম্পাদক অপু শেখ, সদস্য শরীফ আহমেদ, মুকুল হোসেন, শাহ আলম শেখ প্রমুখ।

বক্তারা বলেন, মানব সেবা উন্নয়নে বিভিন্ন রোগীদের দ্রুত চিকিৎসা সেবা সহায়তা ও জীবন বাঁচাতে অ্যাম্বুলেন্সে পরিবহনের মাধ্যমে মানুষের সেবা দিয়ে থাকি। এ অ্যাম্বুলেন্স পরিবহনে নানাবিধ সমস্যা সমূহ দূরিকরণের লক্ষ্যে সরকার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে ৬ দফা দাবি উপস্থাপন করা হয়। দাবিগুলো হলো, সেবাখাতে অ্যাম্বুলেন্স প্রাইভেটকারের আয়কর (বিআরটিএ) কর্তৃক (এআইটি) নেয়া বন্ধ করতে হবে, অ্যাম্বুলেন্সের জাতীয় নীতিমালা দিতে হবে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘোষিত অ্যাম্বুলেন্সের টোল ফ্রি বাস্তবায়ন করতে হবে, হাসপাতাল সমূহে অ্যাম্বুলেন্স পার্কিং সুবিধা দিতে হবে, অ্যাম্বুলেন্সে রোগী থাকা অবস্থায় দ্রুত গ্যাস দিতে হবে, সড়ক ও মহাসড়কে অ্যাম্বুলেন্স চলাচলে হয়রানী মুক্ত পথ চলতে দেয়াসহ আলাদা লেন করে দেয়ার জোর দাবি করেন। এ দাবি বাস্তবায়ন করা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

 

শেয়ার