Top

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় কমিটিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী সজিব

১২ আগস্ট, ২০২৩ ১:৪০ অপরাহ্ণ
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় কমিটিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী সজিব
বশেমুরবিপ্রবি প্রতিনিধি :

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, কেন্দ্রীয় কার্যনির্বাহী পর্ষদ ২০২৩- ২৪ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) শিক্ষার্থী মাহদী হাসান মজুমদার এবং সাধারণ সম্পাদক হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এ এইচ ওয়ালিউল্লাহ মনোনীত হয়েছেন। এবং কমিটিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) আইন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সজিব প্রধানকে প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

আজ ১২ আগস্ট (শনিবার) ফোরামের নব-নির্বাচিত সভাপতি মাহদী হাসান মজুমদার ও সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৭ সদস্য বিশিষ্ট নব-নির্বাচিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ সভাপতি আমজাদ হোসেন হৃদয় (ঢাবি), যুগ্ম-সাধারণ সম্পাদক তাসনিম হাসান মজুমদার (জাতীয় বিশ্ববিদ্যালয়), সাংগঠনিক সম্পাদক আকিজ মাহমুদ (চবি), সহ-সাংগঠনিক সম্পাদক মো. আকিব হোসাইন (ঢাকা কলেজ)।

এছাড়া কমিটিতে অর্থ সম্পাদক সুকান্ত দাস (ইবি), উপ-অর্থ সম্পাদক শাহান শাহরিয়ার হিমেল (ঢাবি), দপ্তর সম্পাদক আজহার মাহমুদ (জাতীয় বি.), উপ-দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আলম নূর (জবি), প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুহম্মদ সজীব প্রধান (বশেমুরবিপ্রবি), প্রচার সম্পাদক আসাদুজ্জামান বুলবুল (চবি), তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ শাওন (ইবি), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শ্যামলী খাতুনকে (ইবি) মনোনীত করা হয়েছে। এবং নব-নির্বাচিত কমিটিতে ৩ জন সম্পাদকীয় পর্ষদ যথাক্রমে নাজমুন নাহার জেমি (রাবি), মমিনুর রহমান (বেরোবি), হালিমা আক্তার (ঢাবি) মনোনীত হয়েছেন বলে বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়।

গত ৩১ জুলাই ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টা ফয়সাল আহাম্মদ এবং মারজুকা রায়না স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মাহদী হাসান (ঢাবি) কে সভাপতি ও ওয়ালিউল্লাহ (ইবি) কে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এসময় পরবর্তী ৭ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কার্যক্রম সম্পর্কে সভাপতি মাহদী হাসান মজুমদার বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশের সমাজ ব্যবস্থাকে ইতিবাচক দিক থেকে পরিবর্তন করা। বিশেষ করে সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আমরা লেখালেখি করি। এতে সমাজের উচ্চ পর্যায়ের দায়িত্বরত কর্ম-কর্তারা আমাদের লেখার মাধ্যমে সমাজের বিদ্যমান সমস্যাগুলো সম্পর্কে জানতে পারেন। পাশাপাশি বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম দেশের তরুণদেরকে নিয়ে বাংলাদেশ তথা সারা বিশ্বের রাষ্ট্র ও সমাজ ব্যবস্থা নিয়ে লেখালেখি করে সমাজকে পরিবর্তন করতে উৎসাহ প্রদান করে।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বশেমুরবিপ্রবি শাখার সাবেক সভাপতি ও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ সজিব প্রধান বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বর্তমানে তরুণ প্রজন্মের কাছে খুবই জনপ্রিয় একটি সংগঠন। আর এই সংগঠনে কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হতে পারাটা আমার জন্য সৌভাগ্য ও গর্বের বিষয়। আমি আমার প্রতিভা, সততা ও পরিশ্রমের মাধ্যমে আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে বদ্ধপরিকর। বাংলাদেশ তরুণ কলাম লেখক তরুণ প্রজন্মের প্রতিভা বিকাশের প্রত্যয়ে এগিয়ে যাক এটাই কামনা।

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করছে দেশের তরুণ লেখকদের এ সংগঠনটি।

বিপি/এএস

শেয়ার