Top

ইবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু, সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

১২ আগস্ট, ২০২৩ ৩:৫৫ অপরাহ্ণ
ইবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু, সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন
ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ছাত্রী নওরীন নুসরাত স্নিগ্ধার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত এবং বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ আগস্ট) বেলা ১২টার দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুর‍্যালের সামনে এই কর্মসূচির আয়োজন করে বিভাগটি।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সহিদা আখতার ও বিভাগটির সহকারী অধ্যাপক মেহেদী হাসান উপস্থিত ছিলেন। বিভাগের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নওরীন নুসরাত এভাবে আত্মহত্যা করতে পারেনা। এর পিছনে কোন রহস্য রয়েছে। যে মেয়েটি আত্মহত্যার বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন, তার দ্বারা এ ধরণের কাজ হওয়া সম্ভব নয়। এর পিছনে যে রহস্য রয়েছে তার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

এছাড়া বক্তারা আরো বলেন, মাত্র ১৬ দিন আগে বিয়ে হওয়া একটি মেয়ের কি এমন হলো যে, তাকে ঘরে আটকে রাখা হলো। বাবা মা থেকে বিচ্ছিন্ন করা হলো। এমনকি বাবা মা জামাইকে ফোন দিয়ে তার বাসায় মেয়ের কাছে যেতে চাইলে ৬টার পর আসতে বলা হলো। এগুলো কোন না কোন রহস্যের অংশ। এইসব রহস্যের উন্মোচন করে সুষ্ঠু বিচার দাবি করছি।

উল্লেখ্য, গত ০৮ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাভারের আশুলিয়ায় পলাশবাড়ী নামাবাজারের একটি ভাড়া বাসার ছয়তলা থেকে নিহত হন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থী নওরীন নুসরাত। স্বামী ইব্রাহীম খলিলের সঙ্গে সেখানে থাকতেন নওরীন। এর আগে গত ২১ জুলাই বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। পরে স্বামীর সঙ্গে ঢাকাতে থাকতেন। নওরীন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি ও ক্যাম্পাসের সেরা বিতার্কিক ছিলেন । পড়ালেখার পাশাপাশি নিয়মিত লেখালেখি, কবিতা আবৃত্তি, অভিনয়, সঞ্চালনা, বিতর্ক সহ নানান গুণের অধিকারী ছিলেন তিনি। নওরীনের মৃত্যু নিয়ে রহস্য রয়েছে বলে অভিযোগ নওরীনের বাবার। তিনি অভিযোগ করেছেন- তার মেয়েকে হত্যা বা আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে।

বিপি/এএস

শেয়ার