Top

ব্যবসায়ীদের বিরুদ্ধে অন্ধ সমালোচনা বন্ধ করুনঃ বিএসইসি চেয়ারম্যান

১৭ অক্টোবর, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ
ব্যবসায়ীদের বিরুদ্ধে অন্ধ সমালোচনা বন্ধ করুনঃ বিএসইসি চেয়ারম্যান

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ডএক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম লাভ করা (মুনাফা) নিয়ে ব্যবসায়ীদেরকে ঢালাও সমালোচনা বন্ধের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, অন্ধভাবে ব্যবসায়ীদের সমালোচনা না করে যৌক্তিকভাবে বিশ্লেষণ করার দরকার।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অনুষ্ঠিত ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ডের রিং দ্যা বেল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, অনেকে ব্যবসায়ীদের লাভ করার বিষয়টি নিয়ে সমালোচনা করেন। তারা বেশি লাভ করছে বলে অভিযোগ করেন। কিন্তু বিষয়টিকে এত সরলভাবে দেখা ঠিক নয়। কারণ ব্যবসায়ীরা লাভ না করতে পারলে ব্যাংকের ঋণ শোধ করতে পারবেন না। তাতে প্রতিষ্ঠান খেলাপি হয়ে বন্ধ হয়ে যাবে। ব্যবসায়ীরা লাভ থেকে নতুন বিনিয়োগ করে থাকেন; ব্যবসা সম্প্রসারণ করেন। তাতে সরকারের রাজস্ব আয় বাড়ে। নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হয়। সব মিলিয়ে দেশ এগিয়ে যায়। তাই ব্যবসায়ীদেরকে লাভ করার সুযোগ দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান। এতে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান সিপিএ ও ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান হাসান রহমান বক্তব্য রাখেন।

ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ম. মাহফুজুর রহমানসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর উর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

শেয়ার