Top

পুরোনো জি-মেইল অ্যাকাউন্ট একেবারে ডিলিট করার উপায়

১৭ জানুয়ারি, ২০২৪ ৪:৪৮ অপরাহ্ণ
পুরোনো জি-মেইল অ্যাকাউন্ট একেবারে ডিলিট করার উপায়

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় ই-মেইল প্ল্যাটফর্ম জি-মেইল। অফিসিয়াল এবং ব্যক্তিগত কাজে জি-মেইল ব্যবহার করেন। অনেক সময় একাধিক জি-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করেন অনেকে। জি-মেইলে জমে যায় অজস্র মেইল। এর মধ্যে অধিকাংশ কিন্তু বহু মাস এবং বছর পুরোনো। এই মেইলগুলো জমে থাকার ফলে দ্রুত স্টোরেজ শেষ হয়ে যায়।

প্রতি জি-মেইল অ্যাকাউন্ট ১৫জিবি স্টোরেজই ফ্রি দিয়ে থাকে গুগল, যা শেষ হয়ে গেলেই সমস্যা। এ ছাড়াও এই সমস্ত পুরনো অপ্রয়োজনীয় মেইলে ভিড়ে দরকারি মেইলগুলো খুঁজে পাওয়া যায় না। যে কারণে একাধিক সমস্যার মুখে পড়তে হয়। তাই পুরোনো জি-মেইল অ্যাকাউন্টটি একেবারেই বাদ দিয়ে দিতে পারেন।

জি-মেইল অ্যাকাউন্ট ডিলিট করতে www.myaccount.google.com ঠিকানায় যাবেন। ই-মেইলটি যদি আগে থেকেই এ ব্রাউজারে লগইন থাকে, তাহলে নতুন করে লগইন করতে হবে না। লগইন করা না থাকলে সাইনইনে ক্লিক করে ই-মেইল ঠিকানা ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। নিচে ইওর ডাটা অ্যান্ড প্রাইভেসি অপশনস সেকশনের নিচের মেনুর মোর অপশনসে ক্লিক করুন। এরপর ডিলিট ইওর গুগল অ্যাকাউন্টে ক্লিক করুন। এরপর লগইন সম্পন্ন হলে পরের ধাপগুলো অনুসরণ করুন। মুছে যাবে আপনার জি-মেইল অ্যাকাউন্ট।

সূত্র: গুগল হেল্প

এনজে

শেয়ার