Top

মহেশপুর সীমান্ত থেকে ৪০টি স্বর্ণবারসহ আটক ১

১৭ জানুয়ারি, ২০২৪ ৫:৪৪ অপরাহ্ণ
মহেশপুর সীমান্ত থেকে ৪০টি স্বর্ণবারসহ আটক ১
ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহ সীমান্ত এলাকা থেকে চার কোটি টাকা মূল্যের ৪০ স্বর্ণবারসহ রিমন হোসেন (২০) নামে এক কারবারিকে গ্রেফতার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে মহেশপুর উপজেলার মাটিলা সীমান্তে এ উদ্ধার অভিযান পরিচালিত হয়।

৫৮ বিজিবি অধিনায়কর মাসুদ পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতার রিমন হোসেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার মাটিলা বাগানপাড়া গ্রামের হযরত আলীর ছেলে।

৫৮ বিজিবি অধিনায়কর মাসুদ পারভেজ রানা জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন, চোরাকারবারিরা মাটিলা এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে গমন করবে। এই খবরের ভিত্তিতে আজ সকাল সাড়ে ৮টায় সীমান্ত পিলার ৫২/১৮-আর হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শহিদুল মন্ডলের বাঁশবাগানের মধ্যে দুইটি পৃথক স্থানে এ্যাম্বুশ নিয়ে বসে থাকে বিজিবি সদস্যরা। এরপর তারা দেখতে পান ২ জন চোরাকারবারি পায়ে হেঁটে সীমান্তের দিকে যাচ্ছে। বিজিবির অভিযানিক দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা একটি সাদা কাপড়ের বেল্ট সাদৃশ্য বস্তু ভুট্টা ক্ষেতের মধ্যে ফেলে দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় বিজিবি টহলদল তাদের পিছু ধাওয়া করে। চোরাকারবারিদের মধ্যে ১ জন ঘন কুয়াশার সুযোগ নিয়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায় এবং অপর চোরাকারবারি রিমনকে আটক করতে সমর্থ হয় বিজিবি।

তিনি আরও বলেন, চোরাকারবারিদের ফেলে দেওয়া সাদা কাপড়ের ভিতরে খাকি রঙয়ের স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম (৪০টি স্বর্ণের বার) জব্দ করে। জব্দ করা স্বর্ণের বারের মূল্য ৪,০৫,৯৯,৪৭১/-(চার কোটি পাঁচ লাখ নিরানব্বই হাজার চারশত একাত্তর) টাকা। পরবর্তীতে গ্রেফতার আসামির বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

শেয়ার