Top

বাহারি পিঠা ও সাংস্কৃতিক আড্ডায় শৈত্যোৎসবে মেতেছে রাবি

০২ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ণ
বাহারি পিঠা ও সাংস্কৃতিক আড্ডায় শৈত্যোৎসবে মেতেছে রাবি

নারিকেল পুলি, খোলা চিতই ও নকশী পিঠাসহ ১৫০ পদের বাহারি পিঠা বিক্রি, একই সঙ্গে ক্যাম্পাসের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের গান, আবৃত্তি, নৃত্য ও নাটক মঞ্চ‍ায়নের মাধ্যমে শৈত্যোৎসবে মেতেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস বাউলিয়ানার আয়োজনে দুই দিনব্যাপী এ উৎসব শুরু হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এছাড়া বিশেষ অতিথি ছিলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, প্রক্টর আসাবুল হক, রিয়েল স্টার প্রোপ্রার্টিজ লিমিটেডের সোহান সায়েদ প্রমুখ।

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, অস্তিত্ব টিকে রাখতে নিজেদের লোকায়িত ঐতিহ্যকে ধারণ করতে হবে এবং পড়ালেখার পাশাপাশি সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে এই ঐতিহ্যে রক্ষা করতে হবে। এই চর্চা ছাড়া জীবন পূর্ণ হয় না।

উৎসব ঘুরে দেখা গেছে, বিকেল থেকে ২৫টি স্টলে দুধ পুলি, চন্দ্র পুলি, নারকেল পুলি, খোলা চিতই, তেল পিঠা, নকশী পিঠা ও হৃদয়হরণ সহ ১৫০ পদের বাহারি পিঠা বিক্রি হচ্ছে। একই সঙ্গে ক্যাম্পাসের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রযোজনায় গান, আবৃত্তি, নৃত্য ও নাটক মঞ্চস্থ হয়। শীতে এসব বাহারি পিঠা ও সাংস্কৃতিক আড্ডা দারুণ উপভোগ করছেন শিক্ষার্থীরা।

উৎসব কমিটির আহ্বায়ক ক্যাম্পাস বাউলিয়ানার হৃদয় বলেন, লোকায়ত সংস্কৃতি চর্চার উদ্দেশ্যেই এই আয়োজন। আমরা লোক সংগীত পরিবেশনার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে শীতের আমেজ ছড়িয়ে দিতে চাই।

বিএইচ

শেয়ার