Top

এবার ইতালিকে হুথি বিদ্রোহীদের হুঁশিয়ারি

০৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:০৯ পূর্বাহ্ণ
এবার ইতালিকে হুথি বিদ্রোহীদের হুঁশিয়ারি

লোহিত সাগর উত্তেজনার জেরে এবার ইতালির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করলেন আনসারুল্লাহর সুপ্রিম রেভ্যুলুশনারি কমিটির প্রধান মোহাম্মাদ আলী আল-হুথি।

হুঁশিয়ারি দিয়ে হুথি বিদ্রোহীরা বলেছে, ইয়েমেনের ওপর মার্কিন ও ব্রিটিশ বাহিনীর আগ্রাসী হামলায় ইতালি যোগ দিলে লোহিত সাগরে তাদের বাণিজ্যিক জাহাজকেও লক্ষ্যবস্তু করা হবে।

হুথি আনসারুল্লাহর সুপ্রিম রেভ্যুলুশনারি কমিটির প্রধান মোহাম্মাদ আলী আল-হুথি ইতালির পত্রিকা লা রিপাবলিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি ইয়েমেনবিরোধী মার্কিন জোটে যোগ না দিয়ে বরং গাজা উপত্যকায় ইসরায়েলি হামলা বন্ধ করার ব্যবস্থা নিতে তেল আবিব ও ওয়াশিংটনের প্রতি আহ্বান জানান।

হুথি নেতা বলেন, আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষা করতে গাজায় আগ্রাসন বন্ধ করার কোনও বিকল্প নেই।

গত শুক্রবার ইতালির প্রতিরক্ষামন্ত্রী গুইডো ক্রোসেটো বলেছিলেন, লোহিত সাগর দিয়ে চলাচলকারী ইরসায়েলগামী জাহাজের নিরাপত্তা রক্ষা করার লক্ষ্যে তার দেশ মার্কিন নেতৃত্বাধীন নৌ টাস্কফোর্সে অংশ নেবে।

ইয়েমেনের হুথি গোষ্ঠীর বিভিন্ন লক্ষ্যবস্তুতে বিগত কিছু দিন ধরে হামলা চালিয়ে যাচ্ছে মার্কিন ও ব্রিটিশ বাহিনী। হুথিরা যাতে লোহিত সাগর ও বাব আল-মান্দাব প্রণালিতে ইসরায়েলের সঙ্গে সংশ্লিষ্ট জাহাজগুলোতে হামলা চালাতে না পারে সে লক্ষ্যে আমেরিকা ও ব্রিটেন এ আগ্রাসন চালাচ্ছে।

কিন্তু হুথি নেতারা বারবারই সাফ জানিয়ে দিচ্ছেন, তাদের হামলার মূল লক্ষ্য গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন বন্ধ করা।

তারা বলেছেন, যতদিন গাজা উপত্যকার নিরপরাধ মানুষের ওপর ইসরায়েলি বাহিনীর পাশবিক গণহত্যা বন্ধ না হবে ততদিন লোহিত সাগরে ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজগুলোতে হামলা অব্যাহত থাকবে। মার্কিন ও ব্রিটিশ বাহিনীর এ আগ্রাসনে ইয়েমেনের সেনাবাহিনীর মনোবল ভাঙবে না।

সূত্র: রয়টার্স, ফক্সনিউজ

বিএইচ

শেয়ার