Top

বরগুনায় প্রবাসীকে কুপিয়ে ১৩ লাখ টাকা লুট

০৯ ফেব্রুয়ারি, ২০২৪ ৬:৫২ অপরাহ্ণ
বরগুনায় প্রবাসীকে কুপিয়ে ১৩ লাখ টাকা লুট

বরগুনায় এক প্রবাসীকে কুপিয়ে ১৩ লাখ লুটের ঘটনা ঘটেছে। এসময় বাধা দেওয়ায় আরও একজনকে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (৭ ফ্রেব্রুয়ারি) সকালে সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের ঘটবাড়িয়া এলাকায় এঘটনা ঘটে।

ভুক্তভোগীদের নাম কবির হোসেন (৪০) ও মনির হোসেন (৩০)। এরা উভয়ই একই এলাকার চাঁন মিয়ার (৬৫) ছেলে।

এ ঘটনায় চাঁন মিয়া বাদী হয়ে বরগুনা সদর থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রবাসী কবির হোসেন দীর্ঘদিন ধরে মালদ্বীপে জ্বালানি তেল কোম্পানিতে কাজ করতেন। ১৮ বছর পর দেশে ফিরে তিনি বরগুনা পৌরসভার চরকলোনী এলাকায় জমি কেনার প্রস্তুতি নিচ্ছিলেন। বুধবার ৭ ফেব্রুয়ারি সকালে জমি কেনার জন্য নগদ ১৩ লাখ টাকা নিয়ে বরগুনার উদ্দেশ্যে রওয়ানা হচ্ছিলেন। এসময় একই এলাকার লাল মিয়ার ছেলে ইব্রাহিম হাং (৩৮), তোতা হাং (৩৫) ও তার সহযোগীরা প্রবাসী কবিরের উপরে অতর্কিত হামলা চালিয়ে মাথায় জখম করে ১৩ লাখ টাকা লুট করে। এতে কবিরের ছোট ভাই মনির হোসেন বাঁধা দিলে তাকে পিটিয়ে দুই পা ভেঙে দেয় হামলাকারীরা।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে মনির হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ বিষয়ে চাঁন মিয়া হাং বলেন, আমার ছেলে ১৮ বছর বিদেশে থেকে দেশে ফিরে। বুধবার (৭ ফ্রেব্রুয়ারি) সে জমি কিনতে ১৩ লাখ টাকা নিয়ে বরগুনা যাচ্ছিলেন। এসময় একই এলাকার ইব্রাহিম, তোতা, সুমনসহ কয়েকজন আমার ছেলের উপর হামলা চালায়। আমার ছোট ছেলে বাঁধা দিতে আসলে তাকেও পিটিয়ে পা ভেঙে দেয়। আমি এঘটনার বিচার চাই।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম মিজানুর রহমান বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীরা পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হয়নি। আসামী গ্রেফতারের অভিযান চলমান আছে।

বিএইচ

শেয়ার