Top

নির্বাচনের ফল প্রকাশে দেরি, আন্দোলনের ডাক দিল পিটিআই

১০ ফেব্রুয়ারি, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ
নির্বাচনের ফল প্রকাশে দেরি, আন্দোলনের ডাক দিল পিটিআই

পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনের ফল দেরিতে প্রকাশ করায় আগামীকাল রবিবার আন্দোলনের ডাক দিয়েছে ইমরান খানের দল পিটিআই। রিটার্নিং অফিসারের কার্যালয়ের বাইরে শান্তিপূর্ণ আন্দোলন করবে দলটি।

পিটিআই নেতা ব্যারিস্টার গহর আলী খান দলীয় কর্মী ও সমর্থকদের আগামীকাল রবিবার (১১ ফেব্রুয়ারি) নির্বাচনী এলাকাগুলোতে রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ের বাইরে এ বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ইমরান খানের নির্দেশানুসারে, যে এলাকাগুলোতে আমাদের ফলাফল আটকে রাখা হয়েছিল এবং বিলম্বিত করা হয়েছিল, আমরা সেই তালিকা প্রকাশ করব। তারা ইচ্ছাকৃতভাবে পিটিআইকে দমানোর জন্য ওই আসনগুলোতে দেরিতে ফল প্রকাশ করা হয়েছে।

গহর আরও বলেন, প্রতিবাদটি শান্তিপূর্ণ হবে। এটি একটি সাংবিধানিক অধিকার।

এদিকে পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের দুইদিন পার হয়ে গেছে। তবে এখনো সব আসনের ফল পাওয়া যায়নি। এ নিয়ে আক্ষেপ প্রকাশ করলেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি।

এক টুইটাবার্তায় তিনি বলেন, যদি এবার ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোট হতো, তবে পাকিস্তানবাসীকে এ দুর্দিন দেখতে হতো না। অনেক আগেই ফলাফল জানা যেত। ইভিএম মেশিনের মাধ্যমে ভোট করার জন্য অন্তত ৫০টি বৈঠক করেছি কিন্তু সব ভেস্তে গেছে।

তিনি বলেন, ব্যালট পেপার গুণতে যে সময় দরকার হয়, ইভিএম মেশিনের মাধ্যমে ভোট হলে এর চেয়ে অনেক কম সময়ে ভোট গণনা করা যায়।

সূত্র: ডন

বিএইচ

শেয়ার