Top

চাঁদপুরে পর্যটন কেন্দ্রে ধারাবাহিক হামলা, ৬৩ জনের বিরুদ্ধে মামলা

২০ ফেব্রুয়ারি, ২০২৪ ৪:৩০ অপরাহ্ণ
চাঁদপুরে পর্যটন কেন্দ্রে ধারাবাহিক হামলা, ৬৩ জনের বিরুদ্ধে মামলা

চাঁদপুর প্রতিনিধি: দেশের একমাত্র মিঠা পানির বীচ হিসেবে পরিচিত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটন কেন্দ্রে চাঁদা দাবিকে কেন্দ্র করে ধারাবাহিক হামলা-ভাংচুর ও মূল্যবান জিনিসপত্র লুটপাটের অভিযোগে চাঁদপুর আদালতে ৬৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর আদালতে মামলা দায়ের করেন মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মিজানুর রহমান।

মামলায় নামীয় প্রধান আসামী হলেন মো. বোরহান খালাসীসহ ২৮জন এবং অজ্ঞাতনামা ৩৫জন। এদের সকলের বাড়ি মোহনপুর এলাকায়।

মামলার বাদী কাজী মিজানুর রহমান বলেন, ২০২৩ সালের ১২ ডিসেম্বর থেকে শুরু করে ধারবাহিকভাবে চলতি মাসের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সংঘবদ্ধ আসামীরা মোহনপুর পর্যটন কেন্দ্রের সিসি ক্যামেরা ভাংচুর করে প্রায় ৮০ লাখ টাকা মূল্যমানের জিনিসপত্র নিয়ে যায় এবং প্রায় পৌনে দুই কোটি টাকার সম্পদ ক্ষতিসাধন করে। এই প্রতিষ্ঠানে স্থানীয় দুই শতাধিক লোকের কর্মসংস্থান। স্থানীয়ভাবে কোন সহযোগিতা না পেয়ে আদালতে এসে আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি।

তিনি আরো বলেন, পর্যটন কেন্দ্রে হামলা হওয়ার পর থেকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জেলা প্রশাক ও পুলিশ সুপারের নিকট ঘটনার বর্নণা দিয়ে আবেদন করা হয়েছে। জেলা প্রশাসক থানায় মামলা করার পরামর্শ দেন, সে আলোকে মামলা করা হয়।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, এসব ঘটনা আমি অবগত। আমাদের আইন শৃঙ্খলা বাহিনী সেখানে গিয়ে কয়েকবার ব্যবস্থা নিয়েছে। পর্যটন কর্তৃপক্ষ ট্যুরিস্ট পুলিশ চেয়ে আবেদন করেছে। এটি কোম্পানী হওয়ার কারণে ট্যুরিস্ট পুলিশ দেয়া হয়নি।

তিনি আরও বলেন, পর্যটন কেন্দ্র কর্তৃপক্ষের সাথে স্থানীয়ভাবে।

শেয়ার