Top
সর্বশেষ

যুক্তরাজ্যে “আইএফআইসি ব্যাংক অফসোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো” অনুষ্ঠিত

১৬ মার্চ, ২০২৪ ৯:৫৩ পূর্বাহ্ণ
যুক্তরাজ্যে “আইএফআইসি ব্যাংক অফসোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো” অনুষ্ঠিত

যুক্তরাজ্যে অনুষ্ঠিত হলো “ আইএফআইসি ব্যাংক অফশোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো ২০২৪”। আইএফআইসি ব্যাংকের উদ্যোগে যুক্তরাজ্যের ওল্ডহ্যামে গত ৯ মার্চ অনুষ্ঠিত হয় এ সাধারণ সভা।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক কর্তৃক গৃহীত অফশোর ব্যাংকিং অ্যাক্ট ২০২৪ সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয় এ আয়োজনে। মূলত বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে প্রবাসীদের উদ্বুদ্ধ করতে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

“অফশোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো ২০২৪” এর এ আয়োজনে বাংলাদেশ ব্যাংক কর্তৃক গৃহীত অফশোর ব্যাংকিং বিষয়ক পদক্ষেপ সর্ম্পকে বিস্তারিত আলোচনা করেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, শাহ এ সারওয়ার। তিনি প্রবাসীদের কষ্টার্জিত অর্থের সঠিক বিনিয়োগের প্রতি আহ্বান জানিয়ে অফশোর ব্যাংকিং এর বিভিন্ন উপযোগিতা সর্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

এসময় তিনি আইএফআইসি ব্যাংকের মালিকানাধীন আইএফআইসি মানি ট্রান্সফার (আইকে) লিমিটেডের মাধ্যমে বাংলাদেশে রেমিট্যান্স পাঠাতে অনুষ্ঠানে উপস্থিত প্রবাসিদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আইএফআইসি মানি ট্রান্সফার (ইউকে) লিমিটেডের চেয়ারম্যান ও আইএফআইসি ব্যাংকের পরিচালক, এ.আর.এম. নজমুস্ ছাকিব, দেশ ব্যাপী ব্যাংকের বিস্তৃত নেটওয়ার্কের কথা তুলে ধরেন। এ সময় সবচেয়ে বেশি সংখ্যক শাখা উপশাখা নিয়ে দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি মানুষের দোড়গোড়ায় আধুনিক বিভিন্ন ব্যাংকিং প্রোডাক্ট ও সেবা নিয়ে পৌঁছে গিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিএইচ

শেয়ার