Top
সর্বশেষ
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের শাল-গজারির বনে আগুন দেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার: রিজভী মধুখালীতে দুই ভাইকে হত্যা, চেয়ারম্যান ও মেম্বারকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা বিএনপিকে গণতান্ত্রিক দল মনে করি না: কাদের শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ জনগণের জন্য কাজ করতে আ. লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ব্যর্থতা ঢাকতেই কি বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা, প্রশ্ন টিআইবির ভারতের শেয়ারবাজারে পতন

বর্ষীয়ান অভিনেতা পার্থসারথি আর নেই

২৩ মার্চ, ২০২৪ ১:৫৭ অপরাহ্ণ
বর্ষীয়ান অভিনেতা পার্থসারথি আর নেই

প্রায় দেড় মাস হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন বর্ষীয়াণ অভিনেতা পার্থসারথি দেব। সবাই ধরে নিয়েছিলেন, লড়াই শেষে ফিরে আসবেন তুখোর এই অভিনেতা । কিন্তু শুক্রবার (২২ মার্চ) সবাইকে কাঁদিয়ে অনন্তলোকের পথে পাড়ি দিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইন এ তথ্য নিশ্চিত করেছে।

পার্থসারথি দীর্ঘ দিন সিওপিডির সমস্যায় ভুগছিলেন। ফুসফুসে সংক্রমণ ছিল তার। নিউমোনিয়াও ধরা পড়েছিল। গত ৪৩ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি থেকে বাঙুর হাসপাতালের ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন পার্থসারথি। অবশেষে মৃত্যুর কাছে হার মেনে না ফেরার দেশে চলে গেলেন বর্ষীয়ান এই অভিনেতা।

‘পশ্চিমবঙ্গ মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম’র তরফ থেকে শুক্রবার রাতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে পার্থসারথির মৃত্যুর খবরটি নিশ্চিত করে। এবং সেখানে বলা হয় ফোরামটির সহসভাপতি ছিলেন তিনি।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, প্রখ্যাত অভিনেতা এবং আমাদের ফোরামের অন্যতম সহ-সভাপতি পার্থসারথি দেব ২২ মার্চ রাত ১১টা ৫০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার অকালপ্রয়াণে গভীর শোক জ্ঞাপন করছে ফোরাম।

শনিবার (২৩ মার্চ) দুপুর ১২টায় টেকনিশিয়ান স্টুডিয়োতে পার্থসারথির দেহ নিয়ে যাওয়া হবে। অভিনেতার সহকর্মী, ভক্ত, প্রিয়জনেরা চাইলে সেখানে গিয়ে মাল্যদান এবং শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন।

উল্লেখ্য, ‘কাকাবাবু হেরে গেলেন’, ‘লাঠি’, ‘প্রেম আমার’-সহ একাধিক জনপ্রিয় বাংলা সিনেমায় অভিনয় করেছেন পার্থসারথি। সম্প্রতি স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় তার। অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে টালিপাড়ায়। দীর্ঘ ৪০ বছর ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন পার্থসারথি।

বিএইচ

শেয়ার