Top

যুক্তরাষ্ট্রে পৃথক সহিংসতায় ১৮ জন গুলিবিদ্ধ

১৭ আগস্ট, ২০২০ ১:১৭ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রে পৃথক সহিংসতায় ১৮ জন গুলিবিদ্ধ

যুক্তরাষ্ট্রে চারটি পৃথক সহিংসতার ঘটনায় ১৮ জন গুলিবিদ্ধ হয়েছে। এদের মধ্যে কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে। স্থানীয় গণমাধ্যম এবং পুলিশের তথ্য অনুযায়ী, সিনসিনাটি শহরে স্থানীয় সময় রোববার মধ্যরাতে বেশ কয়েকটি স্থানে গোলাগুলির ঘটনা ঘটেছে।

প্রথম গোলাগুলির ঘটনা ঘটেছে ওয়ালনাট হিলস এলাকায়। স্থানীয় সময় রাতে ১২টার দিকে গোলাগুলির ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। দ্বিতীয় গোলাগুলির ঘটনা ঘটেছে স্থানীয় সময় ১২টা ৩৪ মিনিটে। অ্যাভোনডেলের চালফোন্টে অ্যাভিনিউয়ে চারজন গুলিবিদ্ধ হয়েছে।

ওয়ালনাট হিলসের আশেপাশে শনিবার মধ্যরাতে তিনজনকে গুলি করা হয়। ওই ঘটনাকে কেন্দ্র করেই সহিংসতার সূত্রপাত। এরপরেই পুলিশের কাছে অ্যাভোনডেল শহর থেকে ফোন আসে।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ২১ বছর বয়সী অ্যান্তনিও ব্লেয়ার নামের এক তরুণকে গুলিবিদ্ধ অবস্থায় পায়। তাকে ইউনিভার্সিটি হসপিটালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়েছে বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওভার দ্য রাইনের আশেপাশেও সহিংসতার খবর পেয়েছে তারা। সেখানে প্রায় ১০ জন গুলিবিদ্ধ হয়। ওই ঘটনায় ৩৪ বছর বয়সী রবার্ট রোগার্স নামে ৩৪ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। অপরদিকে ৩০ বছর বয়সী জ্যাকিজ গ্রান্তাত নামে একজন ইউনিভার্সিটি অব সিনসিনাটি মেডিকেল সেন্টারে মারা গেছেন।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রায় ৬০ থেকে ৯০ মিনিট ধরে গোলাগুলি হয়েছে। এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, সহিংসতার ঘটনাগুলো আলাদা হলেও সবগুলোই ভয়াবহ এবং করুণ।

পুলিশ জানিয়েছে, ওয়েস্ট ইন্ডে গোলাগুলির ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এই ঘটনার পর সিনসিনাটি পুলিশের প্রধান বলেছেন এ ধরনের ঘটনা গ্রহণযোগ্য নয়। তিনি বলেন, আমি সব নাগরিককে বলতে চাই যে, যথেষ্ট হয়েছে। আমরা চুপ করে বসে থাকব না। বন্দুকের সহিংসতা বন্ধে সব ধরনের ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা ও সহিংসতার ঘটনা বেড়ে গেছে।

শেয়ার