Top
সর্বশেষ
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের শাল-গজারির বনে আগুন দেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার: রিজভী মধুখালীতে দুই ভাইকে হত্যা, চেয়ারম্যান ও মেম্বারকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা বিএনপিকে গণতান্ত্রিক দল মনে করি না: কাদের শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ জনগণের জন্য কাজ করতে আ. লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ব্যর্থতা ঢাকতেই কি বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা, প্রশ্ন টিআইবির ভারতের শেয়ারবাজারে পতন

দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: বিএসএমএমইউ’র নতুন ভিসি

২৮ মার্চ, ২০২৪ ৪:২৩ অপরাহ্ণ
দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: বিএসএমএমইউ’র নতুন ভিসি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১২ তম উপাচার্য হিসেবে দায়িত্বগ্রহণ করেই অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বললেন, ‘নিজে দুর্নীতি করব না, দুর্নীতিকে প্রশ্রয়ও দেব না’।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এক সংবাদ সম্মেলনে নতুন উপাচার্য এ কথা বলেন।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যের দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। দায়িত্ব নিয়েই সবার উদ্দেশ্যে সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি। একই সঙ্গে দুর্নীতি থেকে দূরে থাকার কথাও বলেছেন।

উপাচার্য বলেন, আমি আপনাদেরই লোক, আমি বঙ্গবন্ধুর লোক, আমি প্রধানমন্ত্রীর লোক। সবাই সহযোগিতা করবেন, ভুল হলে ধরিয়ে দেবেন। তবে দয়া করে কেউ আমাকে পিছু টানবেন না।

তিনি বলেন, আমি কোনো দুর্নীতি করব না। কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেব না। আমি মানুষ হিসেবে ভুল করতেই পারি, তবে ভুল হলে ধরিয়ে দেবেন। আমার কাজের গতি যেন ত্বরান্বিত হয়, সে ব্যাপারে সবাই আমাকে সহযোগিতা করবেন।

দীন মোহাম্মদ বলেন, আমার কাছে সবাই সমান। আমি কারও অন্যায় আবদার শুনবো না। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা রয়েছে। আমি জানি, আমার অনেক চ্যালেঞ্জ আছে। আমি মনে করি, আপনারা সবাই খুবই ক্যাপাবল। বছরের পর বছর এখানে শ্রম দিয়ে আসছেন। সবাইকে জড়িয়ে ধরে এক সঙ্গে কাজ করতে চাই। আমি প্রশাসনিক ক্ষমতা দেখাতে আসিনি, আমি আপনাদের বন্ধু হয়ে কাজ করতে চাই। আপনাদের পাশে থেকে সব সমস্যা সমাধান করতে চাই।

চিকিৎসকদের উদ্দেশ্যে নতুন উপাচার্য বলেন, আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করলেই আমি সবচেয়ে খুশি হবো। অন্যকিছু দিয়ে আমাকে খুশি করা যাবে না। কেউ দায়িত্ব পালন করতে না পারলে দায়িত্ব থেকে সরে যেতে হবে। যিনি চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে পারবেন, তিনিই দায়িত্ব নেবেন।

দীন মোহাম্মদ আরও বলেন, আমার রুমে এসে অপ্রয়োজনীয় সময় ব্যয় করার দরকার নেই, এটা আমার পছন্দ না। আপনারা সবাই অনেক কর্মঠ, কাজের মাধ্যমেই আপনাদের সঙ্গে আমার কথা হবে। অনুরোধ করবো, আমাকে সবাই সহযোগিতা করবেন। আমি আপনাদের মতোই একজন।

প্রসঙ্গত, বিএসএমএমইউর সদ্য সাবেক উপাচার্য শরফুদ্দিনের মেয়াদ শেষ হচ্ছে আজ ২৮ মার্চ। এরই মধ্যে গত ১১ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক দীন মো. নূরুল হককে বিএসএমএমইউয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিএইচ

শেয়ার