Top

এক মুঠো ভাতের আশায় রাস্তায় শুয়ে সাহায্যের আকুতি রবিরনের

০৪ এপ্রিল, ২০২৪ ১:৪৭ অপরাহ্ণ
এক মুঠো ভাতের আশায় রাস্তায় শুয়ে সাহায্যের আকুতি রবিরনের
শেরপুর প্রতিনিধি :

ঈদ মানেই আনন্দ, আর এই আনন্দ উল্লাস সব কিছু হার মেনেছে বৃদ্ধা রবিরন বেগম(৭০) এর মানবেতর জীবনযাপনের কাছে।

ঈদকে সামনে রেখে যেখানে আনন্দের আগাম বার্তা জানান দিচ্ছিলো,ঠিক সেই সময়ে অনাহারে-অর্ধাহারে থেকে জীবন বাঁচানোর তাগিদে এক মুঠো ভাতের আশায় রাস্তায় শুয়ে সাহায্যের আকুতি করছিলো অসুস্থ্য বৃদ্ধা রবিরন বেগম।

এলাকাবাসী’ সূত্রে জানা যায়, শেরপুর সদর উপজেলার ৬নং পাকুড়িয়া ইউনিয়নের চকপাড়া গ্রামের স্হায়ী বাসীন্দা মৃত. কমল উদ্দীন স্ত্রী ও এক মেয়ে সন্তান রেখে মৃত্যু বরণ করেন। সম্প্রতি একমাত্র মেয়েটির মৃত্যু হওয়ায় এবং মৃত মেয়ের ঘরের একমাত্র নাতি কাকন মিয়া(৩০) একটি গার্মেন্টসের কর্মী হিসেবে তার স্ত্রী সন্তান নিয়ে ঢাকাতেই বসবাস করায় নানী রবিরন বেগম একা হয়ে পড়েন।এমন পরিস্থিতিতে অতি কষ্টে দিনাতিপাত করা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন।এমন পরিস্থিতিতে খবর পেয়ে তার নাতি কাকন স্ত্রী সন্তান নিয়ে ঢাকা থেকে শেরপুরে চলে আসেন।

এসে দেখেন তার নানী প্যারালাইসিস্ রোগে আক্রান্ত হয়ে না খেয়ে ঘরে একাই পড়ে আছেন। এসময় কাকন মিয়া কোনো উপায় না দেখে একটি ভাড়ায় চালিত রিক্সা নিয়ে তার স্ত্রী, দুই সন্তান ও নানীকে নিয়ে ভাংগাচোরা একটি ঘরের মধ্য গাদাগাদি করে অতি কষ্টে অনাহারে-অর্ধাহারে বসবাস করে আসছিলো। কিন্তু আর্থিক সংকটের কারণে নানীর সুচিকিৎসা করতে না পারায় শেষ পর্যন্ত নানীকে বাঁচানোর জন্য বুধবার( ৩ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নানীকে রাস্তায় শুয়ে রেখে সাহায্যের হাত বাড়ান নাতি কাকন মিয়া। ৫, ১০ টাকা করে অনেকে সাহায্য করলেও ওই সময়ে কোনো ধণাঢ্য ব্যক্তি বা জন প্রতিনিধির সারা মেলেনি।

এসময় স্হানীয় মাদ্রাসার শিক্ষক মো. আশরাফুল ইসলাম বলেন,মানবিক কারণে মৃত্যুর সন্নিকটে আসা রবিরনকে সাহায্যে সমাজের বৃত্তমান ব্যাক্তিদের এগিয়ে আসা দরকার।

এছাড়াও তিনি সমাজের বৃত্তবান ব্যাক্তিদের কাছে সাহায্যের আবেদন রেখে একটি বিকাশ নাম্বার দেন, যার নাম্বার- 01996589982,সে সকলের প্রতি আর্থিক সহযোগিতার জন্য বিনিত অনুরোধ জানিয়েছেন।

এসকে

শেয়ার