Top
সর্বশেষ

ইংলিশ অলরাউন্ডারের বদলে প্রোটিয়া পেসারকে নিলো দিল্লি

১৮ আগস্ট, ২০২০ ৩:১৮ অপরাহ্ণ
ইংলিশ অলরাউন্ডারের বদলে প্রোটিয়া পেসারকে নিলো দিল্লি

আইপিএল শুরুর মাসখানেক আগে দলে পরিবর্তন আনলো দিল্লি ক্যাপিট্যালস। ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকসের পরিবর্তে আইপিএলের এবারের আসরের জন্য দক্ষিণ আফ্রিকান পেসার এনরিচ নর্ৎজেকে দলে ভিড়িয়েছে দিল্লি।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী গত মার্চে হতে যাওয়া আইপিএল থেকে আগেই নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ওকস। যাতে জাতীয় দলের জন্য নিজেকে প্রস্তুত রাখতে পারেন। তবে আইপিএল পিছিয়ে সেপ্টেম্বরে চলে আসায় তার খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল।

কিন্তু এখন আর সে পথও খোলা রাখল না দিল্লি ফ্র্যাঞ্চাইজি। ওকসের সঙ্গে করা দেড় কোটি রুপির চুক্তিটি এখন চলে যাচ্ছে এনরিচ নর্ৎজের নামে। এ প্রোটিয়া পেসার আইপিএলের গত আসরে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। কিন্তু কাঁধের ইনজুরির কারণে কোনো ম্যাচ খেলতে পারেননি।

তবে আসন্ন মৌসুমে খেলতে মুখিয়ে রয়েছেন নর্ৎজে। দিল্লিতে যোগ দেয়ার খবর নিশ্চিত হওয়ার পর তিনি বলেছেন, ‘দিল্লি ক্যাপিট্যালসে যোগ দেয়ার জন্য আমি রোমাঞ্চিত। গত আসরে এ দলটি টুর্নামেন্টে আলো কেড়েছিল। এ টুর্নামেন্ট আমার জন্য শেখার বড় ক্ষেত্র হবে। আমাকে এ সুযোগটি দেয়ায় দিল্লি ম্যানেজম্যান্টকে ধন্যবাদ।’

গত সেপ্টেম্বরে ভারতের মাটিতেই টেস্ট অভিষেক হয়েছিল নর্ৎজের। দিল্লি ক্যাপিট্যালসের দ্বিতীয় দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার তিনি। আগে থেকেই রয়েছেন আরেক পেসার কাগিসো রাবাদা। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে চাটার্ড ফ্লাইটে করে দুজন একসঙ্গে আইপিএলে যোগ দেবেন।

শেয়ার