Top

পাবনায় শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদবাজার

০৭ এপ্রিল, ২০২৪ ২:০৯ অপরাহ্ণ
পাবনায় শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদবাজার

তালুকদার রাসেল, স্টাফ রিপোর্টার, পাবনা:

ঈদুল ফিতরকে সামনে রেখে শেষ মুহূর্তে জমে উঠেছে পাবনার ঈদ বাজারের কেনাকাটা। ফুটপাত থেকে শুরু করে বিপনীবিতানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাকাটা। তবে, দাম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে ক্রেতাদের। সাধ আর সাধ্যের সমন্বয় ঘটাতে হিমশিম অবস্থা মধ্য ও নিম্নআয়ের মানুষের। তবে বেচাকেনা ভাল ও দাম হাতের নাগালে দাবি ব্যবসায়ীদের।

দরজায় কড়া নাড়ছে ঈদ। ঈদের আনন্দ পেতে পরিবারের সদস্যদের নতুন পোশাক না হলেই যেন নয়। তাইতো রোজার শেষ মুহূর্তে জমে উঠেছে পাবনার বিপণীবিতানগুলো।

পাবনা শহরের রবিউল মার্কেট, নিউ মার্কেট, খান বাহাদুর শপিং মল, হুমায়রা মার্কেট, এআর প্লাজা, সেঞ্চুরি প্লাজাসহ বিভিন্ন মার্কেটের বিপনীবিতানে এখন ক্রেতাদের উপচেপড়া ভিড়। পছন্দের পোশাক কিনতে মার্কেটে মার্কেটে ঘুরে  বিভিন্ন বয়সী ক্রেতা।

তবে পোশাকের দাম নিয়ে ক্রেতাদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন, দাম সাধ্যের মধ্যে আছে। অনেকের দাবি, দাম এবার বেশি। সাধ আর সাধ্যের সমন্বয় করতে গিয়ে হিমশিম খাচ্ছেন মধ্যবিত্ত মানুষ।

বাবা-মায়ের সঙ্গে কেনাকাটা করতে এসে খুশি শিশুরাও। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নিম্নআয়ের মানুষের ভরসা হকার্স মার্কেট ও ফুটপাতের দোকান। অভিজাত মার্কেট থেকে দামে কম হওয়ায় সেখানেই স্বস্তি খুঁজছেন সাধারণ মানুষ।

বিক্রেতারা জানান, চলতি বছর মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে আলিয়া কাট, নায়রা, আর পাকিস্তানি ড্রেস। আর পুরুষের পছন্দ পাঞ্জাবী। সবমিলিয়ে দামও এবার সাধ্যের মধ্যে, বেচাকেনাও ভাল বলে দাবি তাদের।

ঈদের বাজারে কেনাকাটায় অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপণিবিতান ও আর্থিক প্রতিষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে পাবনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

শেষ মুহূর্তে ঈদের কেনাকাটায় ক্রেতাদের উপচে পড়া ভিড়। বেচাকেনা দ্বিগুণ হওয়ায় বিক্রেতাদের মুখে হাসি। তবে অনেক ক্রেতারাই বলছেন দাম তাদের সাধ্যের মধ্যে নেই, তবে বিক্রেতাদের দাবি ক্রেতাদের সাধ্যের মধ্যে ও ন্যায্যমূল্যে বিক্রি করছেন তারা। এদিকে প্রশাসনের পক্ষ থেকে ঈদ বাজারে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপণিবিতান এবং আর্থিক প্রতিষ্ঠানে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এআরএস

শেয়ার