Top

সন্ধ্যার মতো অন্ধকার নামলো বেলা ১২টায়, দিশেহারা মানুষের ছোটাছুটি

০৭ এপ্রিল, ২০২৪ ৩:০৪ অপরাহ্ণ
সন্ধ্যার মতো অন্ধকার নামলো বেলা ১২টায়, দিশেহারা মানুষের ছোটাছুটি

আজ সকাল থেকেই মেঘাচ্ছন্ন চট্টগ্রামের আকাশ। বেলা ১২টার দিকে নেমে আসে সন্ধ্যার মতো অন্ধকার। কিছুক্ষণের মধ্যেই দমকা হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। হঠাৎ আবহাওয়ার এমন আচরণে দিশেহারা হয়ে এদিক-সেদিক ছোটাছুটি শুরু করে মানুষ।

সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ শাওন বলেন, সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। ১২টার দিকে হঠাৎ অন্ধকার হয়ে নেমে আসে বৃষ্টি। সঙ্গে আকাশে বিদ্যুৎ চমকানো ও বজ্রপাতের শব্দ শোনা যায়।

এর আগে, রোববার সকাল সাড়ে ৮টা থেকেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। এতে গ্রীষ্মকালীন শাক-সবজি, বনজ ও ফলদ বৃক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়।

দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাসে বলা হয়, খুলনা, যশোর, কুষ্টিয়া, সাতক্ষীরা, মাদারীপুর, ফরিদপুর ও ঢাকা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এতে এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এআরএস

শেয়ার