Top

ঝড়ে তছনছ লালমোহন, নিহত ২

০৭ এপ্রিল, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ
ঝড়ে তছনছ লালমোহন, নিহত ২
নিজস্ব প্রতিবেদক :

কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে তছনছ হয়ে গেছে ভোলার লালমোহন উপজেলার বিভিন্ন এলাকার অন্তত আড়াইশ ঘরবাড়ি। রোববার বেলা ১১টার দিকে লালমোহনে হঠাৎ করেই বইতে শুরু করে ঝড়। প্রায় ঘণ্টাখানেক ধরে চলে ঝড়ের তাণ্ডব। এতে ঘরচাপা পড়ে ও বজ্রপাতে দু’জন নিহত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঝড়ের প্রভাবে উপজেলার বদরপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে ঘরচাপা পড়ে হারিছ আহমেদ (৭০) নামে এক ভিক্ষুক নিহত হয়েছেন। তিনি পার্শ্ববর্তী ফরাজগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

অন্যদিকে, বজ্রপাতে উপজেলার চরভূতা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরলেঙুটিয়া গ্রামে বাচ্চু নামে (৩৫) বছরের আরো এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ঐ এলাকার কয়ছর আহমেদের ছেলে।

এছাড়া ঝড়ে আড়াইশ ঘরবাড়ির ক্ষতি হয়েছে। যার মধ্যে অন্তত ৫০টি ঘর পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। ঝড়ের তাণ্ডবে ছিঁড়ে গেছে বিদ্যুতের তার। কৃষি ফসলেরও ব্যাপক ক্ষতির শঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে লালমোহনের ইউএনও তৌহিদুল ইসলাম বলেন, ঝড়ে প্রাণহানিসহ উপজেলার বিভিন্ন এলাকায় বেশকিছু ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা করে বরাদ্দের জন্য জেলায় পাঠাবো। বরাদ্দ পেলে ক্ষতিগ্রস্তদের তা প্রদান করা হবে।

এসকে

 

শেয়ার