Top

বয়স ৬৫, ভোটার তালিকায় নাম উঠবে কবে?

০৮ এপ্রিল, ২০২৪ ৪:৩৪ অপরাহ্ণ
বয়স ৬৫, ভোটার তালিকায় নাম উঠবে কবে?

শেরপুর প্রতিনিধি:

* সরকারি সকল সুবিধা থেকে বঞ্চিত বৃদ্ধা আলেফা

ভোটার তালিকায় নাম না থাকায় সরকারি সব ধরনের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ২নং ধানশাইল ইউনিয়নের চকপাড়া গ্রামের সহায়সম্বলহীন বৃদ্ধা আলেফা বেগম (৬৫)।

জানা যায়, গত প্রায় ১১ বছর পূর্বে ভিটেমাটি ও সন্তানহীন দিনমজুর স্বামী ছাবেদ আলী স্ত্রী আলেফা বেগমকে রেখে মৃত্যু বরণ করেন। একদিকে স্বামীর মৃত্যু অপরদিকে সন্তান ও সম্পদ না থাকায় বাকরুদ্ধ হয়ে পড়েন বিধবা আলেফা বেগম। অভাব অনটন আর মানুষিক দুঃশ্চিন্তায় তিনি একসময় ভেঙ্গে পড়েন। গত ৯ বছর পূর্বে অজানা রোগে আক্রান্ত হওয়ার ফলে তিনি এখন আর সোজা হয়ে উঠে দাঁড়াতে পারেন না। ফলে বিশেষ প্রয়োজনে তাকে বসে দু’পায়ের উপর ভর করে এদিক সেদিক যেতে হয়। এমতাবস্থায় ওই বৃদ্ধার করুণ পরিস্থিতিতে কোন বিত্তবান ব্যক্তি তার পাশে না দাঁড়ালেও একই গ্রামের সিএনজি চালক নায়েব আলীর বাড়ির এককোণে খোলা স্থানে জানালা দরজাবিহীন ঝুপড়িতে ঠাঁই হয়েছে তার। আর ওই বৃদ্ধাকে গত চার বছর ধরে দিনমজুর আলম হোসেন দু’বেলা দু’মুঠো খাবার দিয়ে আসছেন। খোলা স্থানে রাত্রি যাপন করায় প্রায় প্রতি রাতেই তাকে শেয়াল-কুকুর উপদ্রবের শিকার হতে হয়।

প্রতিবেশীদের সাথে কথা বলে জানা যায়, ওই বৃদ্ধার বয়স ৬৫ বছর পার হলেও তার নাম ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হয়নি। যার কারণে সরকারি সকল সুবিধা থেকে তিনি বঞ্চিত হচ্ছেন।

যে কারণে দাঁড়িয়ে চলাফেরা করতে না পারলেও বসে বসে হেঁটে কাছাকাছি বাড়িতে গিয়ে ভিক্ষাবৃত্তি করে আসছেন তিনি।

বৃদ্ধা আলেফা বেগম বলেন, ‘আমার একটা ভোটার কার্ড বানিয়ে দেন। যাতে আমি সরকারের কাছে কিছু সাহায্য-সহযোগিতা পেতে পারি।’
এ বিষয়ে ধানশাইল ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বলেন, ‘আলেফা বেগমের নামে ভোটার আইডি কার্ড নেই বা হয়নি সেটা আমি জানতাম না। বিষয়টি আপনাদের মাধ্যমেই জানতে পেলাম। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া বলেন, ‘বিষয়টি আমি আপনাদের মাধ্যমেই জানতে পেরেছি। সত্যতা যাচাই করে সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এআরএস

শেয়ার