Top

বা‌ঘের থাবায় চার সন্তা‌নের জন‌ক মৌয়া‌লের মৃত্যু, পরিবারের আহাজা‌রি

২০ এপ্রিল, ২০২৪ ৪:৪৬ অপরাহ্ণ
বা‌ঘের থাবায় চার সন্তা‌নের জন‌ক মৌয়া‌লের মৃত্যু, পরিবারের আহাজা‌রি
খুলনা প্রতিনিধি :

সুন্দরবনের বা‌ঘের আক্রম‌ণে মনিরুজ্জামান বাচ্চু (৪৮) নামের এক মৌয়াল নিহত হয়েছেন। শনিবার (২০ এপ্রিল) দুপু‌র ১২টার দি‌কে সুন্দরবন থে‌কে নিহতের মরদেহ এলাকায় আনা হয়। তি‌নি সুন্দরবনের আঠাঁর‌বেকীর কাছিকাটা নামক স্থা‌নে শুক্রবার বিকেল তিনটার দি‌কে বা‌ঘের আক্রম‌ণের শিকার হন।

নিহত মৌয়াল মনিরুজ্জামান বাচ্চু সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মৃত আবুল কাসেম গাজীর ছেলে।
স্থানীয় সূ‌ত্রে জানা যায়, তি‌নি জীবিকার তা‌গি‌দে দীর্ঘদিন সুন্দরব‌ন থে‌কে মধু আহর‌ণ ক‌রেন। চল‌তি মৌসু‌মে বন বিভাগ থে‌কে পাশ নি‌য়ে এ‌প্রিল মা‌সের শুরু‌তেই সুন্দরব‌নে যান। সুন্দরব‌নের আঠাঁ‌রো‌বেকীর কা‌ছিকাটা নামক স্থা‌নে মধু আহরণকা‌লে শুক্রবার বি‌কে‌লে বা‌ঘের আক্রম‌ণে মৃত্যু হয়। প‌রে শ‌নিবার দুপু‌রের দি‌কে মরদেহ আনা হয় ও বেলা দুইটার দি‌কে দাফন সম্পন্ন করা হয়। তার দুই স্ত্রী, দুই ছে‌লে ও দু‌ই মে‌য়ে র‌য়ে‌ছে। এ ঘটনায় প‌রিবার ও এলাকায় শো‌কের ছায়া নে‌মে এ‌সে‌ছে। বি‌শেষ ক‌রে নিহ‌তের সাত বছর বয়‌সের ছোট ছে‌লের আহাজা‌রি যেন থাম‌ছেই না।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী রেঞ্জ কর্মকর্তা নুরে আলম জানান, মনিরুজ্জামানসহ ক‌য়েকজন পাশ নি‌য়ে চল‌তি মৌসু‌মের শুরু‌তেই মধু আহরণে সুন্দরবনে যান। শুক্রবার (১৯ এ‌প্রিল) বি‌কেল তিনটার দি‌কে মধু সংগ্রহ করার সময় হঠাৎ একটি বাঘ তাকে আক্রমণ করে। এ সময় মনিরুজ্জামানের সহকর্মীরা লাঠি-সোটা নিয়ে বাঘের ওপর ঝাঁপিয়ে পড়ে তাকে বাঘের কাছ থেকে ছিনিয়ে নেয়। ততক্ষ‌ণে তার মৃত্যু ঘটে। মর‌দেহ শ‌নিবার এলাকায় আনা হ‌য়ে‌ছে।

এসকে

শেয়ার